বিজ্ঞাপন

লেভারকুজেনের ‘অবিশ্বাস্য অর্জন’ কখনোই ভুলবেন না আলোনসো

May 19, 2024 | 9:40 am

স্পোর্টস ডেস্ক

এমন কিছুর কল্পনা হয়তো পাড় লেভারকুজেন সমর্থকও কখনো করেননি। রূপকথার গল্পের মতো পুরো মৌসুমটাই অবিশ্বাস্য কেটেছে জার্মান ক্লাবটির। বুন্দেসলিগার ইতিহাসে প্রথম ক্লাব হিসেবে পুরো মৌসুম অপরাজিত থেকেই লিগ শিরোপা জিতেছে জাভি আলোনসোর দল। গত রাতে লিগের শেষ ম্যাচে অসবার্গকে ২-১ গোলে হারিয়ে অবিশ্বাস্য এক লিগ মৌসুম শেষ করল লেভারকুজেন। শিরোপা উল্লাসের পর আলোনসো জানিয়েছেন, ক্লাবের এই অর্জন কখনোই ভুলবেন না তিনি।

বিজ্ঞাপন

বায়ার্ন মিউনিখের এক যুগের রাজত্ব শেষ করে লিগ শিরোপা ঘরে তুলেছে লেভারকুজেন। সব মিলিয়ে টানা ৫১ ম্যাচে অপরাজিত আছেন তারা। লেভারকুজেনের সামনে এখন অবিশ্বাস্য ট্রেবল জয়ের হাতছানি। জার্মান কাপ ও ইউরোপা লিগের দুটি ম্যাচ জিতলেই ট্রেবল নিয়ে মৌসুম শেষ করবে লেভারকুজেন।

আলোনসো বলছেন, ক্লাবের এই রুপকথার গল্পটা আজীবন হৃদয়ে ধারন করবেন তিনি, ‘আমরা কখনোই এই দিনটা ভুলব না। আমরা যোগ্য দল হিসেবেই শিরোপা জিতেছি। পুরো লিগে আমরা অপরাজিত ছিলাম। সমর্থকরা আজ মন ভরে উল্লাস করেছে, এটা তাদের প্রাপ্য। আমরা আরও কিছুটা উদযাপন করে পরের দুই ম্যাচের জন্য প্রস্তুতি নেব। এটা ক্লাবের ইতিহাসের খুব গুরুত্বপূর্ণ দিন। এটা রীতিমত অবিশ্বাস্য ব্যাপার। এটা বুঝে উঠতে আমাদের খানিকটা সময় লাগবে!’

জার্মান লিগের ৩৪ ম্যাচের ২৮টিতে জিতেছে লেভারকুজেন, ড্র করেছে ৬ ম্যাচ। রেকর্ড ৯০ পয়েন্ট নিয়েই চ্যাম্পিয়ন হয়েছে তারা। জাভি বলছেন, লেভারকুজেন এমন ইতিহাস রচনা করেছে যা জার্মান ফুটবল চিরদিন মনে রাখবে, ‘৯০ পয়েন্ট পাওয়া দারুণ ব্যাপার। ৯১ হতে পারত, তবে হয়নি। আমাদের অর্জন জার্মান ফুটবলে তো বটেই, পুরো ইউরোপে অদ্বিতীয়। আমাদের সামনে আরও অর্জনের সুযোগ আছে। সামনের সপ্তাহে নতুন মাইলফলক ছুঁতে চায় সবাই। বুন্দেসলিগায় আমার ইতাহাস গড়েছি। ২০ বছর পর যখন এই দিনের দিকে ফিরে তাকাবো, তখন বলব ‘বাহ আমরা এরকমটা করেছিলাম!’।

বিজ্ঞাপন

লেভারকুজেন কি পারবে অবিশ্বাস্য ট্রেবল জিতে অপরাজিত থেকেই মৌসুম শেষ করতে?

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন