Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোহলির ব্যাক টু ব্যাক সেঞ্চুরিতে ভারতের সিরিজ জয়


১৫ আগস্ট ২০১৯ ১৩:৫২

বিশ্বকাপে সেমি ফাইনাল থেকে বিদায়ের ব্যর্থতার ক্ষোভ যেন ওয়েস্ট ইন্ডিজের উপর ঝাড়লো ভারত। টি-টুয়েন্টি সিরিজে ক্যারিবিয়ানদের ধবলধোলাইয়ের পর ওয়ানডে সিরিজটাও নিজের করে নিলো কোহলিরা। ব্যাক টু ব্যাক সেঞ্চুরিতে ১৫ বল বাকী থাকতেই ছয় উইকেটে জয় তুলে নিয়েছে সফরকারি ভারত।

ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচটা বৃষ্টিতে ভেস্তে না গেলেও হয়তো এই সিরিজেও ধবলধোলাইয়ে শিকার হতো ক্যারিবিয়ানরা। পোর্ট অব স্পেনে ব্যাটিং স্বর্গে যঅপরাজিত সেঞ্চুরি করে ম্যাচ জেতালেন বিরাট। সিরিজে দুই সেঞ্চুরি করে সিরিজ সেরাও হলেন এই শচীন শিষ্য।

তবে সকালটা মোটেও ভারতের পক্ষে ছিল না। ব্যাটিং স্বর্গ পোর্ট অব স্পেনে যেন রানের ফুলঝুড়ি দেখা গিয়েছিল গেইল ও এভিন লুইসের ব্যাটে। ১১ ওভারেই ১১৫ রানের জুটি উপহার দিয়ে বড় টার্গেটই দিতে গিয়েছিল ক্যারিবিয়ানরা। মাত্র ছয় রানের মাথায় দুই ওপেনারকে হারিয়ে সেই ঝড়ের লাগাম টানে ভারত। ম্যাচটা নিয়ন্ত্রণে নিয়ে আসে সফরকারিরা। ৩৫ ওভারে সাত উইকেটে ২৪০ রান সংগ্রহ করে হোল্ডাররা।

ডাকওয়ার্থ লুইস নিয়মে ভারতের টার্গেট দাঁড়ায় ৩৫ ওভারে ২৫৫। সেটা প্রায় তিন ওভার বাকী থাকতেই টপকে যায় কোহলিরা। বল হাতে খলিল আহমেদ নিয়েছেন তিনটি উইকেট। মোহাম্মদ শামী দুটি আর জাদেজা ও চাহাল নিয়েছেন একটি করে উইকেট।

টার্গেটে নেমে ২৫ রানের মাথায় রোহিত আর ৯১ রানের মাথায় শেখর ধাওয়ান বিদায় নিলে একটু ব্যাকফুটে চলে যায় ভারত। তবে, সেই ভঙ্গুর জায়গা থেকে শক্ত অবস্থানে নিয়ে আসেন অধিনায়ক বিরাট কোহলি। ৯৯ বলে ১১৪ রানের অপরাজিত ইনিংস খেলে ভারতকে জয়ের বন্দরে পৌঁছেন ব্যাটিং জিনিয়াস। সঙ্গে নিজের ৪৩ তম সেঞ্চুরিটাও তুলে নেন। মাঝে কোহলির সঙ্গে জমাটবদ্ধ ইনিংস উপহার দেন নয়া শ্রেয়াস আয়ার (৬৫)।

টি-টোয়েন্টি ও একদিনের সিরিজও হারল ওয়েস্ট ইন্ডিজ। এবার বাকি টেস্ট সিরিজ। ২২ অগস্ট থেকে শুরু হতে চলা টেস্ট সিরিজে আবার ফিরবেন যশপ্রীত বুমরাহ। ভারতের টেস্ট বিশ্বকাপের পথ চলা শুরু হবে সেদিন থেকেই। সেই দিকেও ভাল কিছুর জন্য নজর থাকবে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের।

ওয়ান সিরিজ ওয়েস্ট ইন্ডিজ কোহলি ভারত


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর