Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাস্ত্রীকেই বহাল রাখা হলো কোহলিদের দায়িত্বে


১৬ আগস্ট ২০১৯ ১৯:১৯

ইংল্যান্ড বিশ্বকাপের সেমি ফাইনাল থেকে বিদাইয়ের পরই গুঞ্জন উঠেছিল ভারতের কোচিং স্টাফে পরিবর্তন আসছে। আর সে অনুযায়ী বিজ্ঞপ্তি দিয়ে নেওয়া হয়েছে বেশ কিছু নামীদামী কোচের সাক্ষাৎকারও। সংক্ষিপ্ত তালিকায় ছিলেন ভারতের বর্তমান কোচ রবি শাস্ত্রী, মাইক হেসন এবং টম মুডির মতো তারকা কোচরা।

শাস্ত্রী, হেসন আর মুডির মধ্যেই একজনকে বেছে নেওয়ার গুঞ্জন উঠেছে বেশ কিছুদিন ধরেই। কোচ বেছে নেওয়ার জন্য পরামর্শক কমিটিও গঠন করেছিল বিসিসিআই। এই কমিটিতে ছিলেন কপিল দেব। শুক্রবার (১৬ আগস্ট) বিকালে ঘোষণা করা হয় ভারতের নতুন কোচের। আর দুই বছর ধরে ভারত দলকে কোচিং করানো রবি শাস্ত্রীকেই সেই দায়িত্ব ভার তুলে দিয়েছে বিসিসিআই।

শাস্ত্রীর সাথে দুই বছরের চুক্তি করেছে বিসিসিআই। বর্তমানে ভারতীয় দলের সাথে উইন্ডিজের বিপক্ষে সফরে আছেন শাস্ত্রী। আর তাকে এই দায়িত্ব বহাল রাখার প্রসঙ্গে যুক্তি দেখিয়েছেন সিএসি কমিটি।

কপিল দেব জানান, ‘রবি শাস্ত্রীই ভারতের কোচ হিসেবে দায়িত্ব পালন করে যাবেন। আমরা অনেক আলোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছি। কোচ নির্বাচনের এই পরীক্ষায় দ্বিতীয় হয়েছেন মাইক হেসন। সেই সাথে সাথে অনেক কঠিন পরীক্ষায় আমাদের ফেলেছেন টম মুডিও। তবে সব দিক বিবেচনা করে শাস্ত্রীই আমাদের জন্য সব থেকে ভাল হবেন।’

রবী শাস্ত্রী ২০২১ সালে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ভারতের দায়িত্বে থাকবেন।

আরও পড়ুন: লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশ ইমার্জিং দল ও সময়সূচী ঘোষণা

বিসিসিআই ভারতীয় ক্রিকেট বোর্ড ভারতের কোচ মাইক হেসন রবি শাস্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর