Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিসবাহকে আনফিট মনে করেন রমিজ রাজা


২১ আগস্ট ২০১৯ ১৪:৫৭

মিকি আর্থারের জায়গায় পাকিস্তানের নতুন কোচ কে হবেন সেটি নিয়ে এখনও আলোচনা চলছে। এরই মধ্যে লাহোরে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে ১৭ দিনের ক্যাম্প করছে পাকিস্তানি ক্রিকেটাররা। জাতীয় ক্যাম্পে ক্রিকেটারদের ফিটনেস দেখভালের দায়িত্ব পালন করছেন সাবেক অধিনায়ক মিসবাহ উল হক। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আপাতত ক্যাম্পের হেড কোচ হিসেবে দায়িত্ব দিয়েছে মিসবাহকে।

কিন্তু, প্রথম দিকে দায়িত্ব নিতে অপরাগতা প্রকাশ করেন মিসবাহ। এখন শোনা যাচ্ছে পিসিবি একরকম জোর করেই দায়িত্ব গুছিয়ে দিয়েছে তার কাঁধে। এদিকে, দেশটির ক্রিকেট বোর্ড মিসবাহকে প্রধান কোচ করার জন্যও নাকি চিন্তাভাবনা শুরু করেছে। সঙ্গে দায়িত্ব দেওয়া হবে প্রধান নির্বাচকের।

পাকিস্তানের সাবেক ক্রিকেটার এবং বর্তমানে ধারাভাষ্যকার রমিজ রাজা তাতে বেশ অসন্তুষ্ট। তিনি জানিয়েছেন, মিসবাহ তার সময়ে সেরা অধিনায়ক ছিল। সে সময়ে টেস্টে পাকিস্তান তার অধিনায়কত্বে রক্ষণাত্মক ক্রিকেটকে বেছে নিয়েছিল। এখন অন্যান্য দেশ যেখানে আক্রমণাত্মক ক্রিকেটকে বেছে নিয়েছে সেখানে মিসবাহ অনভিজ্ঞ। আমি মনে করি পাকিস্তানের প্রধান কোচ কিংবা প্রধান নির্বাচকের দায়িত্ব মিসবাহর হাতে তুলে দেওয়াটা বোকামি হবে। আধুনিক ক্রিকেটের যুগে এসে মিসবাহ এই দায়িত্বে আনফিট।

এদিকে, মিসবাহ লাহোরে জাতীয় ক্যাম্পের তত্ত্বাবধায়ক হিসেবে দায়িত্ব গ্রহণেও প্রথমে রাজি ছিলেন না। রিহ্যাবের পরিবর্তে বোর্ডের চুক্তিবদ্ধ বেশ কিছু ক্রিকেটার চোট লুকিয়ে বিদেশের টি-টোয়েন্টি লিগে দাপিয়ে খেলে বেড়ানোর কারণে ক্ষুব্ধ ছিলেন সাবেক এই পাকিস্তানি অধিনায়ক। তবে বোর্ডের অনুরোধ ফেলতে না পারায় পরে দায়িত্ব নেন।

পাকিস্তান কোচ প্রধান নির্বাচক মিসবাহ রমিজ রাজা


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর