Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুলনায় দ্বিতীয় দিন টাইগার যুবা নাইম হাসানের


২৮ আগস্ট ২০১৯ ১৭:৪২

সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ ইমার্জিং দলের চার দিনের প্রথম ম্যাচের প্রথম দিনের মতো দ্বিতীয় দিনটিও নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা। মঙ্গলবার (২৭ আগস্ট) সকাল সাড়ে ৯টায় খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি। টসে জিতে বাংলাদেশ ইমার্জিং দলের অধিনায়ক নাজমুল হাসান শান্ত ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। প্রথম ইনিংসে অধিনায়কের সেঞ্চুরিতে ৩৬০ রানে অলআউট হয় টাইগাররা।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা লঙ্কানরা নাইম হাসানের কাছে পুরোটাই ধরাশায়ী হয়। ডান হাতি এই অফস্পিনারের ঘূর্ণিতেই কুপোকাত লঙ্কান টপ অর্ডার। নিয়মিত বিরতিতেই উইকেট তুলে নিতে থাকেন নাইম।

লঙ্কানদের দলীয় ২১ রানের মাথায় প্রথম আঘাত নাইমের। পাথুম নিসাঙ্কাকে ১৬ রানে ফেরান তিনি। এরপরের ওভারে বল করতে এসে আবারও লঙ্কানদের দুর্গে আঘাত হানেন এই অফস্পিনার। এবার ফেরান আর এক ওপেনার সঙ্গিত কুরেকে।

ম্যাচের ১৬তম আর ১৮তম ওভারে আরও দুই লঙ্কান মিডল অর্ডার ব্যাটসম্যানকে আউট করেন নাইম। ম্যাচের ১৮ ওভারের মধ্যেই ৫৯ রানে নেই লঙ্কানদের চার উইকেট। দ্বিতীয় দিনে ১৬ ওভার বল করে ৭ ওভারই দিয়েছেন মেইডেন। আর মাত্র ৩১ রান দিয়েই তুলে নেন লঙ্কানদের ৪টি উইকেট। শেষ পর্যন্ত দ্বিতীয় দিনে লঙ্কানরা ৪ উইকেট হারিয়ে ১০১ রান তোলার পর দিনের খেলা শেষ করা হয়। তৃতীয় দিনে ২৫৯ রানে পিছিয়ে থেকে ম্যাচ শুরু করবে লঙ্কান ইমার্জিং দল।

প্রথম ইনিংসে ব্যাট হাতে টাইগার অধিনায়ক নাজমুল হাসান শান্ত করেন ১৩৩ রান। এছাড়া আফিফ হোসেন করেন ৫৪ রান। আর মাত্র এক রানের জন্য অর্ধশতক হাতছাড়া করেন জাকির হাসান।

টাইগার ইমার্জিং দলের সদস্যরা হলেন সাইফ হাসান, মোহাম্মদ নাঈম, নাজমুল হাসান শান্ত (অধিনায়ক), ইয়াসির আলি, আফিফ হোসেন, জাকির হাসান, মহিদুল ইসলাম অঙ্কন (উইকেটরক্ষক), তানভির ইসলাম, নাঈম হাসান, ইয়াসিন আরাফাত এবং শফিকুল ইসলাম।

এর আগে শ্রীলঙ্কার ইমার্জিং দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হেরেছে স্বাগতিক বাংলাদেশ ইমার্জিং দল। কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৩ সেপ্টেম্বর থেকে বাংলাদেশ-শ্রীলঙ্কা ইমার্জিং দলের মধ্যকার দ্বিতীয় চার দিনের ম্যাচটি হবে। ৭ সেপ্টেম্বর সফর শেষে ফিরে যাবে লঙ্কানরা।

আরও পড়ুন: ফরহাদের সঙ্গে অপেক্ষায় মা

খুলনা শেখ আবু নাসের স্টেডিয়াম টেস্ট নাইম হাসান বাংলাদেশ ইমার্জিং দল বাংলাদেশ ইমার্জিং-শ্রীলঙ্কা ইমার্জিং


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর