Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুলনায় ড্র হলো বাংলাদেশ ইমার্জিং দলের টেস্ট


৩০ আগস্ট ২০১৯ ১৭:০১

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে অমীমাংসিত ভাবেই শেষ হয়েছে খুলনায়। শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে দারুণ লড়াই করার পরেও ড্র’তেই সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলাদেশ ইমার্জিং দলকে। প্রথম ইনিংস দারুণ এক সেঞ্চুরি সহ দুই ইনিংস মিলিয়ে মোট ১৫৮ রান করায় ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন যুবা টাইগারদের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

খুলনার শহীদ শেখ আবু নাসের স্টেডিয়ামে ২৭ আগস্ট শুরু হয় বাংলাদেশ ইমার্জিং দল এবং শ্রীলঙ্কা ইমার্জিং দলের মধ্যকার প্রথম চার দিনের টেস্ট ম্যাচ। খুলনায় টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। অধিনায়কের দারুণ ব্যাটিংয়ের ওপর ভর করে প্রথম ইনিংসে টাইগাররা দাঁড় করায় ৩৬০ রানের বড় স্কোর। শান্ত খেলেন ১৩৩ রানের দারুণ এক ইনিংস। এছাড়া অলরাউন্ডার আফিফ হোসেন খেলেন ৫৪ রানের কার্যকরী এক ইনিংস। আর মিডল অর্ডার ব্যাটসম্যান জাকির হাসান করেন ৪৯ রান।

বিজ্ঞাপন

প্রথম ইনিংসে টাইগারদের বিরুদ্ধে ব্যাট করতে নেমে স্পিনার নাইম হাসানের ঘূর্ণিতে পড়ে লঙ্কান যুবারা। প্রথম ইনিংসে মাত্র ৫৯ রানেই লঙ্কানরা হারায় চার উইকেট। আর টপ অর্ডারের চার ব্যাটসম্যানকেই তুলে নেন অফ স্পিনার নাইম। এরপর শেষ দিকে আরও তিন উইকেট তুলে নিয়ে প্রথম টেস্টে নাইম মোট সাত উইকেট সংগ্রহ করেন। শেষ পর্যন্ত ২৪৪ রানে অল আউট হয় লঙ্কান যুবারা, আর টাইগাররা পায় ১১৬ রানের লিড।

চতুর্থ দিনে টাইগাররা দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১০২ রান সংগ্রহ করার পর ম্যাচ ড্র ঘোষণা করা হয়। দ্বিতীয় ইনিংসে দলীয় সর্বোচ্চ ৪০ রানে অপরাজিত থাকেন ওপেনার সাইফ হাসান। আর অধিনায়ক নাজমুল হাসান শান্ত আউট হন ২৫ রান করে।

বিজ্ঞাপন

লঙ্কানদের হয়ে প্রথম ইনিংসে ৪ উইকেট তুলে নেন রমেশ মেন্ডিস। আর লঙ্কানদের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৮৫ রান করেন অ্যাশেন বান্দারা। দ্বিতীয় ইনিংসে নিশান পেইরিস তুলে নেন তিনটি উইকেট।

এর আগে তিন ম্যাচ ওয়ান ডে সিরিজে বাংলাদেশ ইমার্জিং দলকে ২-১ ব্যবধানে হারিয়েছে শ্রীলঙ্কা ইমার্জিং দল। সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট অনুষ্ঠিত হবে কক্সবাজারে আগামী ৩ সেপ্টেম্বর হতে।

আরও পড়ুন: নাইমের ঝুলিতে সাত লঙ্কান ব্যাটসম্যান

খুলনা শহীদ শেখ নাসের স্টেডিয়াম নাজমুল হোসেন শান্ত বাংলাদেশ ইমার্জিং - শ্রীলঙ্কা ইমার্জিং বাংলাদেশ ইমার্জিং দল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর