Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জ্যামাইকা টেস্টে লড়লেন কোহলি-হোল্ডার


৩১ আগস্ট ২০১৯ ১০:০৪

জ্যামাইকার কিংস্টনের সাবিনা পার্কে ভারত এবং উইন্ডিজের মধ্যকার দ্বিতীয় টেস্ট শুরু হয়েছে শুক্রবার (৩০ আগস্ট)। টস জিতে উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ভারতকে। প্রথম দিন শেষে ভারতের সংগ্রহ ৫ উইকেটের বিনিময়ে ২৬৪ রান।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ভারত। জেসন হোল্ডার আর রাখিম কর্নওয়াল মাত্র ৪৬ রানেই বিদায় করেন ভারতের টপ অর্ডারের দুই ব্যাটসম্যানকে। ভারতের দলীয় ৩২ রানে ওপেনার লোকেশ রাহুলকে মাত্র ১৩ রানে ফেরান অধিনায়ক জেসন হোল্ডার। আর কর্নওয়াল ফেরান ৬ রানে ব্যাট করতে থাকা চেতেশ্বর পুজারাকে।

বিজ্ঞাপন

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি যখন দলের হাল ধরেন তখন স্কোরবোর্ডের অবস্থা ২ উইকেট হারিয়ে মাত্র ৪৬ রান। ওপেনার মায়াঙ্ক আগারওয়ালকে সাথে নিয়ে ৬৯ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন কোহলি। অর্ধশতক তুলে নিয়ে ৫৫ রানে হোল্ডারের বলে আউট হয়ে ফিরে যান মায়াঙ্ক। এরপর উইকেটে আসেন প্রথম টেস্টে শতক হাঁকানো আজিঙ্কিয়া রাহানে।

তবে অধিনায়ক কোহলির সাথে মাত্র ৪৯ রানের জুটি গড়ার পর কেমার রোচের শিকার হয়ে ফিরে যেতে হয় রাহানেকেও। রাহানে করেন মাত্র ২৪ রান। স্কোরবোর্ডে ১৬৪ রান জমা হতেই ভারতের ৪ ব্যাটসম্যানকে ফিরে যেতে হয়েছে প্যাভিলিয়নে। আর দলকে খাঁদের কিনারা থেকে টেনে তোলার দায়িত্ব তাই বর্তে অধিনায়ক কোহলির ওপরেই। রাহানে আউট হলে হনুমা বিহারির সাথে জুটি গড়েন কোহলি। তবে কোহলিকে বেশিক্ষণ স্থায়ী হতে দেননি উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার।

বিপর্যয় সামাল দিয়ে বড় রানের দিকে এগিয়ে যেতে থাকা কোহলিকে দিনটা পুরোপুরি নিজের করতে দেয়নি হোল্ডার। ৭৬ রানে ভারতীয় অধিনায়ককে দিনের তৃতীয় শিকারে পরিণত করেন উইন্ডিজ অধিনায়ক। শেষ পর্যন্ত ভারত ৫ উইকেট হারিয়ে ২৬৪ রান তোলার পর প্রথম দিন শেষ ঘোষণা করা হয়। জেসন হোল্ডার নেন ৩ উইকেট আর একটি করে উইকেট নেন কেমার রোচ এবং রাখিম কর্নওয়াল।

বিজ্ঞাপন

আরও পড়ুন: সন্তান ডেঙ্গুতে আক্রান্ত, টেস্ট দলে তাই নেই ইমরুল কায়েস

জেসন হোল্ডার জ্যামাইকা টেস্ট দ্বিতীয় টেস্ট বিরাট কোহলি ভারত-উইন্ডিজ সাবিনা পার্ক

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর