Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এক ম্যাচেই ১৪ হলুদ, চার লাল কার্ড!


৩১ আগস্ট ২০১৯ ১১:১১

শুনতে অবিশ্বাস্য হলেও তুরস্কের সুপার লিগের এক ফুটবল ম্যাচে ঘটেছে এমন ঘটনা। তুরস্কের সুপার লিগের তৃতীয় রাউন্ডের ম্যাচে মুখোমুখি হয় গালাতাসারে এবং কাইসেরিস্পোর। নাটকীয় এই ম্যাচের নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়ের আট মিনিটের গোলে ৩-২ গোলের ব্যবধানে জয় পেয়েছে গালাতাসারে।

শুক্রবার (৩০ আগস্ট) বাংলাদেশ সময় রাত সাড়ে এগারটায় শুরু হয় গালাতাসারে এবং কাইসেরিস্পোরের মধ্যকার ম্যাচটি। তুরস্কের সুপার লিগের তৃতীয় রাউন্ডের ম্যাচটি অনুষ্ঠিত হয় কাইসেরির কাদির হাস স্টেডিয়ামে। কাইসেরিস্পোরের ঘরের মাঠে যদিও শেষ পর্যন্ত হারতে হয়েছে তাদেরই।

বিজ্ঞাপন

গালাতাসারের ফরোয়ার্ড আদেম বুয়ুকের ৯৮ মিনিটের গোলে শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানে জয় পেয়েছে। তবে এর আগে কাদির হাস স্টেডিয়ামে ঘটে গেছে লঙ্কা কাণ্ড। দুই দল মিলিয়ে মোট ১৪টি হলুদ কার্ড আর ৪টি লাল কার্ড দেখেছে এই ম্যাচে।

ম্যাচের ৩৮ মিনিটে পেড্রো হেনরিকের গোলে এগিয়ে যায় কাইসেরি। প্রথমার্ধে লিডে থেকেই শেষ করে কাইসেরি। দ্বিতীয়ার্ধের ৬৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে গালাতাসারেকে সমতায় ফেরায় ইউনুস বেলহান্ডা। এরপর শেষ বাঁশির ৩ মিনিট আগে রায়ান বাবেলের গোলে ২-১ গোলের লিড নেয় গালাতাসারে। তবে ম্যাচের নাটকীয়তা তখনও বাকি। দুই দলের দুই ফুটবলারের লাল কার্ড দেখা তখনও বাকি। ৯০ মিনিটে উমুত বুলুত গোল করে কাইসেরিকে ২-২ গোলে সমতায় ফেরায়। নাটকীয় ম্যাচে ৯০ মিনিট শেষের পরেও অতিরিক্ত সময়ের আট মিনিটে গোল করেন গালাতাসারের আদেম বুয়ুক। আর এতেই অবিশ্বাস্য এই ম্যাচে ৩-২ ব্যবধানে জয় পেয়েছে গালাতাসারে।

তুরস্কের ফুটবল যে এমনটাই তা বলতে অপেক্ষা রাখে না। তবে এই ম্যাচটি যেন ছাড়িয়ে গেছে সব কিছুকেই। ম্যাচের ৩৪ মিনিটে রেফারি প্রথম হলুদ কার্ড দেখান গালাতাসারের মিড ফিল্ডার ইউনুস বেলহান্ডাকে। এরপরই বদলে যায় পুরো ম্যাচের চিত্র। এরপর একে একে দুই দলের ১০জন ফুটবলার ১৪টি হলুদ কার্ড এবং ৪টি লাল কার্ডের মুখ দেখেন।

বিজ্ঞাপন

গালাতাসারের এমরে মোর ম্যাচের ৮৯ মিনিটে পর পর দুইটি হলুদ কার্ডের পর লাল কার্ডে দেখে মাঠ ছেড়ে যান। আর বাকি তিনটি লাল কার্ড দেখেন কাইসেরিস্পোরের আয়মেন আবেডেনর, পেড্রো হেনরিক আর উমুত বুলুত।

গালাতাসারে এবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নস লিগে গ্রুপ ‘এ’ তে অবস্থান করছে। গ্রুপ ‘এ’ তে আরও আছে প্যারিস সেইন্ট জার্মেইন, রিয়াল মাদ্রিদ এবং ক্লাব ব্রাগগে। আগামি ২ অক্টোবর পিএসজির সাথে ম্যাচ দিয়ে গালাতাসারের চ্যাম্পিয়নস লিগ শুরু হবে।

আরও পড়ুন: ‘টাকার অভাবে’ সেই প্রযুক্তি আনতে বিলম্ব হচ্ছে বাফুফের

গালাতাসারে-কাইসেরিস্পোর তুরস্ক সুপার লিগ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর