Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খেলবেন না অ্যান্ডারসন, শঙ্কায় স্মিথ


৩১ আগস্ট ২০১৯ ১২:১৮

চলতি অ্যাশেজ জমে উঠেছে বেশ। প্রথম টেস্ট জিতে এগিয়ে যায় অজিরা, দ্বিতীয় টেস্ট ড্র আর তৃতীয় টেস্টে বেন স্টোকসের ঐতিহাসিক ইনিংসে ইংলিশদের সমতায় ফেরা। তবে এবার দু:সংবাদের বাণী অজি-ইংলিশ দুই শিবিরেই। ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনকে দেখা যাবে না শেষ দুই টেস্টে, আর অজি ব্যাটসম্যান স্টিভেন স্মিথের চতুর্থ টেস্ট খেলা নিয়েও রয়েছে শঙ্কা।

আগামী ৪ সেপ্টেম্বর ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড স্টেডিয়ামে এবারের অ্যাশেজের চতুর্থ টেস্ট শুরু হবে। এখন পর্যন্ত তিন টেস্টে এক ড্র আর দুই দলই একটি করে ম্যাচ জেতায় সমতায় আছে সিরিজ। তবে ইনজুরিতে পুরোপুরি ছিটকে যাওয়া জিমি অ্যান্ডারসন ইংল্যান্ড শিবিরের কাছে বড় ধাক্কা। তবে স্বস্তি মিলছে না অস্ট্রেলিয়া দলেও। কারণটা দ্বিতীয় টেস্টে ঘাড়ে আঘাত পাওয়া স্টিভেন স্মিথ।

বিজ্ঞাপন

ইংলিশ ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ উইকেটশিকারী বোলার অ্যান্ডারসন। ৩৭ বছর বয়সী অ্যান্ডারসন এখন পর্যন্ত সংগ্রহ করেছেন ৫৪০টি উইকেট। চলতি অ্যাশেজের প্রথম টেস্টে এজবাস্টনে মাত্র চার ওভার বল করেই মাঠ ছাড়তে বাধ্য হয়েছিলেন।

এরপর ফিটনেস বাড়াতে ফিরে গিয়েছিলেন কাউন্টি ক্রিকেটেও। তবে সেখান থেকেও কোনো স্বস্তির সংবাদ আনতে পারেননি অ্যান্ডারসন। আর তাই তো শুক্রবার (৩০ আগস্ট) ইংলিশ ক্রিকেট বোর্ড জানিয়ে দিলেন শেষ দুই টেস্টে দেখা যাবে না তাকে। বোর্ড থেকে কারণ হিসেবে জানানো হয়েছে, পায়ের পেশিতে চোট রয়েছে অ্যান্ডারসনের। আর এই ইনজুরির কারণেই শেষ দুই টেস্টে ফেরার কোনো সম্ভবনায় নেই তার।

আর অন্যদিকে এবারের অ্যাশেজে অজিদের প্রথম টেস্ট জেতানো স্টিভ স্মিথ ঘাড়ের চোট সামলে চতুর্থ টেস্টে ফিরতে পারবেন কি না তা নিয়ে সন্দেহে আছে টিম ম্যানেজমেন্ট। শুক্রবার অজি কোচ জাস্টিন ল্যাঙ্গারকে খুব একটা আস্থা দিতে পারলেন না স্মিথ। অনুশীলন ম্যাচে চার নম্বরে ব্যাট করতে নেমে ৩৮ বলে করেছেন মাত্র ২৩ রান। আর স্মিথের এই ইনিংসে ছিল মাত্র দু’টি বাউন্ডারি। তবে স্মিথের ফেরা নিয়ে বেশ আশাবাদী অজি অধিনায়ক টিম পেইন।

বিজ্ঞাপন

আরও পড়ুন: জ্যামাইকা টেস্টে লড়লেন কোহলি-হোল্ডার

ইনজুরি ইংল্যান্ড-অস্ট্রেলিয়া জেমস অ্যান্ডারসন দ্য অ্যাশেজ স্টিভেন স্মিথ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর