Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অভিজ্ঞতার ঝুলি নিয়ে থাইল্যান্ড যাচ্ছে মারিয়া-আঁখিরা


৩ সেপ্টেম্বর ২০১৯ ২২:৪৮

ঢাকা: টানা দ্বিতীয়বারের মতো এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্তপর্বে উঠেছে বাংলাদেশের মেয়েরা। অতীতের অভিজ্ঞতা ও পরিশ্রমকে পুজি করে আত্মবিশ্বাস নিয়ে বৃহস্পতিবার থাইল্যান্ডে যাচ্ছে মারিয়া-আঁখিরা। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের চূড়ান্ত বাছাইপর্বের কঠিন চ্যালেঞ্জের সামনে বাঘিনীরা।

জাপান, অস্ট্রেলিয়া ও আয়োজক থাইল্যান্ডের সঙ্গে টেক্কা দিতে হবে লাল-সবুজদের। আট জাতির এই ‍চূড়ান্ত দুই নিশ্চিত করলেই পরের বছর ভারতে অনুষ্ঠেয় অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে সরাসরি সুযোগ পাবে দেশের মেয়েরা।

বাংলাদেশ ‘এ’ গ্রুপে খেলবে জাপান, অস্ট্রেলিয়া ও থাইল্যান্ডের সঙ্গে। ‘বি’ গ্রুপের দলগুলো হচ্ছে দক্ষিণ কোরিয়া, উত্তর কোরিয়া, ভিয়েতনাম ও চীন।

গত টুর্নামেন্টের অভিজ্ঞতা নিয়ে প্রথম ম্যাচটা জয় দিয়ে শুরু করতে চায় বাংলাদেশ। তাই আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে ১০ দিন আগেই থাইল্যান্ডে যাচ্ছেন মেয়েরা। স্থানীয় বয়সভিত্তিক তিনটি দলের সঙ্গে খেলেই নিজেদের ঝালাই করে নেবেন গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

আজ (মঙ্গলবার) বাফুফে ভবনে সংবাদ সম্মেলনে দলের কোচ গোলাম রব্বানী ছোটন বলেছেন, ‘দুই বছর আগে যখন প্রথম এ প্রতিযোগিতা খেলতে যাই তখন আমাদের দল ছিল অনভিজ্ঞ। এবার আমাদের দলে ১১ জন খেলোয়াড় আছেন, যারা গত বছর খেলেছেন। বয়সের কারণে বাদ পড়েছেন ১২ জন। যারা দলে ঢুকেছেন তাদেরও আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে।’

অধিনায়ক মারিয়া মান্দা বলেন, ‘আমরা দ্বিতীয়বারের মতো চূড়ান্ত পর্বে খেলতে যাচ্ছি। আমরা কঠোর পরিশ্রম করেছি। আত্মবিশ্বাস নিয়েই আমরা যাচ্ছি। আমার প্রথম ম্যাচে থাইল্যান্ডকে হারাতে পারলে আত্মবিশ্বাস আরো বেড়ে যাবে।’

আঁখি খাতুন এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ থাইল্যান্ড বাংলাদেশ মারিয়া মান্ডা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর