Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিসিবি কেন মিসবাহকে চেয়ারম্যানের দায়িত্ব দিল না!


৫ সেপ্টেম্বর ২০১৯ ১৪:৪৪

পাকিস্তান জাতীয় দলের হেড কোচ করা হয়েছে সাবেক দলপতি মিসবাহ উল হককে। একই সঙ্গে পাকিস্তানি ক্রিকেট বোর্ড (পিসিবি) তার কাঁধে তুলে দিয়েছে প্রধান নির্বাচকের দায়িত্ব। পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার মিসবাহর কাছ থেকে সেরাটা আশা করলেও মজা করতে ছাড়েননি।

টুইটে শোয়েব আখতার লিখেছেন, ‘পাকিস্তান জাতীয় দলের হেড কোচ আর নির্বাচকের দ্বৈত ভূমিকা পাওয়ায় অভিনন্দন জানাই মিসবাহকে। আমি অবাক হচ্ছি তাকে কেন পিসিবির চেয়ারম্যানের পদটাও দেওয়া হলো না। হা হা হা, আমি মজা করছি। আমি সত্যিই আশা করব আগে যেভাবে পাকিস্তানকে সাফল্য পাইয়ে দিয়েছে, মিসবাহ সেভাবে আবারো দলকে নিয়ে এগিয়ে যাবে।‘

বিজ্ঞাপন

এদিকে, মিসবাহর দ্বৈত ভূমিকা পছন্দ করেননি ক্রিকেট ধারাভাষ্যকার হার্শা ভোগলে। তার মতে, এমন দায়িত্বের পর খেলোয়াড়েরা মিসবাহর কাছে পুরোপুরি সৎ থাকতে পারবে না।

টুইটে ভোগলে লিখেছেন, ‘এক ব্যক্তিকে একই সঙ্গে দলের কোচ ও প্রধান নির্বাচক করার ধারণাটা আমি কখনোই পছন্দ করি না। অনেক সময় খেলোয়াড়েরা কোচের কাছে বিভিন্ন সমস্যা নিয়ে আসে। কিন্তু যদি খেলোয়াড়রা মনে করে যে, সমস্যার কথা কোচকে জানালে সে দল থেকে বাদ পড়তে পারে, তাহলে তারা কখনোই কোচের কাছে সৎ থাকবে না।’

ইংল্যান্ড বিশ্বকাপে প্রত্যাশিত ফল না হওয়ায় প্রধান কোচ মিকি আর্থার ও বোলিং কোচ আজহার মাহমুদসহ পুরো কোচিং স্টাফকে ছাঁটাই করে দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তানের কোচিং স্টাফ নিয়োগের জন্য গত ৯ আগস্ট বিজ্ঞপ্তি দেয় পিসিবি। প্রধান কোচ হতে চেয়ে আবেদন করেন মিসবাহ। তিন বছরের জন্য পাকিস্তানের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন তিনি। একইসঙ্গে তাকে প্রধান নির্বাচকের দায়িত্বও বুঝিয়ে দিয়েছে পিসিবি।

বিজ্ঞাপন

পাশাপাশি বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক অধিনায়ক, কোচ ওয়াকার ইউনুস। এর আগেও মিসবাহ-ওয়াকার একসঙ্গে কাজ করেছেন। তখন মিসবাহ ছিলেন অধিনায়ক আর কোচ ছিলেন ওয়াকার। পাকিস্তানের সাবেক কোচ কিংবদন্তি পেসার ওয়াকার প্রধান কোচের পদে আবেদন না করে বোলিং কোচ হিসেবে আবেদন করেন। দুই দফায় হেড কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। তবে দুবারই জাতীয় দলে তার কোচিং ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে। তার অধীনে পাকিস্তানের পারফরম্যান্সও সুখকর ছিল না।

তবে, পিসিবি ভাবনায় ছিল মিসবাহকে কোচ আর ওয়াকারকে বোলিং কোচ করলে তাদের জুটিটি জমতে পারে। এই ভেবেই তাদের দুজনকে কোচিং স্টাফে নিয়োগ দেয় পিসিবি।

কোচ পাকিস্তান মিসবাহ শোয়েব আখতার

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর