Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হতভম্ভ, হতাশ স্বাগতিক অধিনায়ক


৬ সেপ্টেম্বর ২০১৯ ২০:০১

চট্টগ্রাম থেকে: বিষয়টি অনেকটা পরীক্ষার প্রস্তুতির মতোই। সারা রাত ইংরেজী পড়ে সকালে পরীক্ষার হলে গিয়ে দেখলেন অংক পরীক্ষা! তখন হতভম্ব ও হতাশ হওয়া ছাড়া আর কী ই বা করার থাকে? চট্টগ্রাম টেস্টেও ঠিক সেই ঘটনাই ঘটেছে।

আফগানদের বিপক্ষে চলমান টেস্ট ম্যাচটিকে সামনে রেখে বাংলাদেশের প্রস্তুতি ছিল শতভাগ স্পিন উইকেটের। কিন্তু ম্যাচ খেলতে এসে স্বাগতিকরা দেখলেন উইকেট ফ্ল্যাট! বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের এমন সিদ্ধান্ত অবাক করেছে স্বাগতিক দলপতি সাকিব আল হাসানকে। শুধু অবাকই নন, এই টাইগার দলপতি প্রত্যাশিত উইকেট না পেয়ে হতাশও।

বিজ্ঞাপন

তার হতাশার কারণও আছে। সাকিব ভালো করেই জানতেন সাগরিকার ফ্ল্যাট উইকেটে আফগানরা যতটা দক্ষ হাতে বল ঘোরাতে পারবেন তিনি ও তার সতীর্থরা সেটা পারবেন না। তাই টিম ম্যানেজমেন্টর কাছে শতভাগ টার্নিং উইকেট চেয়েছিলেন। সেটা টিম ম্যানেজমেন্ট দেয়নি। তার অবাক হওয়া কিংবা হতাশা ভর করা অযৌক্তিক কিছুই নয়।

সংবাদ সম্মেলনে সাকিব জানালেন, ‘আমরা সবাই বেশ অবাক হয়েছি। কারণ আমরা এমন কিছুই আশা করিনি। আমরা যেটি আশা করেছিলাম তার পুরোটাই বিপরীত হয়েছে। তার মানে এই না যে আমরা ভালো কিছু করতে পারবো না। কারণ অনেক সময় আছে যে ধরণের প্ল্যান বা প্রত্যাশা থাকে সেগুলো তেমনভাবে নাও হতে পারে। বড় দলগুলো এখানেই প্রমাণ করে যে, যখন বক্সের বাইরেও তাদের কোনো প্রশ্ন আসে সেটার উত্তর তাদের কাছে জানা থাকে। আমরা চেষ্টা করবো সেই উত্তরগুলো দিতে। তাহলে আমাদের জন্য ভালো হবে। তবে অবশ্যই আমরা আমাদের প্রত্যাশার বাইরে ছিলাম।’

‘হতাশার অবশ্যই। তবে এখন আসলে এসব নিয়ে আলোচনা করে কিংবা চিন্তা করে লাভ হবে না। এখন এখান থেকে আমরা কিভাবে ঘুরে দাঁড়াতে পারি সেটা বেশি গুরুত্বপূর্ণ। আমরা যেভাবে দলটি সাজিয়েছি বা তৈরি করেছি…. আপনারা সবাই হয়তো বলবেন যে… কি ধরণের উইকেট চেয়েছিলাম কিংবা কি ধরণের পিচ আমরা প্রত্যাশা করছিলাম। তবে স্বাভাবিকভাবেই অনেক কিছু অনেক সময় অনেক কারণে সম্ভব হয় না। সেটি নিয়ে চিন্তার কিছু নেই। হ্যাঁ, একটি জিনিস আপনি চাইতেই পারেন। তবে সবসময় যে সেটা পাবেন সেটাও প্রত্যাশা করা ভুল।’ যোগ করেন সাকিব।

বিজ্ঞাপন

ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি। বরাবরের মতো এবারও বিশ্বের নানা প্রান্তে থাকা বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য খেলা দেখার সবচেয়ে বড় প্ল্যাটফর্ম র‌্যাবিটহোল। এই প্রথমবার বিশ্বের নানা প্রান্ত থেকে উপভোগ করা যাচ্ছে টাইগারদের খেলা। প্রায় ২০০ দেশ থেকে বাংলাদেশ-আফগানিস্তান একমাত্র টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজটি সরাসরি উপভোগ করতে ক্লিক করুন এখানে: www.rabbitholebd.com

ছবি: শ্যামল নন্দী

অধিনায়ক র‌্যাবিটহোল সাকিব হতাশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর