Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজাকে ছাড়া বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে


৭ সেপ্টেম্বর ২০১৯ ১৬:২৩

জিম্বাবুয়ের ক্রিকেট বোর্ডে রাজনৈতিক হস্তক্ষেপের কারণ দেখিয়ে আইসিসির পূর্ণ সদস্যপদে সাময়িক নিষেধাজ্ঞা আনা হয়। আর এরপরেই জিম্বাবুয়ের ক্রিকেটে নেমে আসে অন্ধকার সময়। আইসিসির সদস্য না হলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আমন্ত্রণে ত্রিদেশীয় সিরিজ খেলতে বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল।

আসন্ন সেই সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে। সেই দলে জায়গা করে নিতে পারেননি সিকান্দার রাজা। দলের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনেই তাকে স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছে।

ত্রিদেশীয় সিরিজের পরই অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন জিম্বাবুয়ের দলপতি হ্যামিল্টন মাসাকাদজা। জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের একটি সূত্রে জানা গেছে, দলের অধিনায়কের সঙ্গে বিবাদের কারণেই স্কোয়াডে রাখা হয়নি রাজাকে।

নির্বাচক প্যানেলের সদস্য ওয়ালটার চাওয়াগুতা জানান, দলের অধিনায়ককে পুরোপুরি সমর্থন করা গুরুত্বপূর্ণ বিষয়। সেটা মাসাকাদজা হোক না অন্য যে কেউ হোক। দলীয় আত্মবিশ্বাস ধরে রাখতে সেরকম একটা পরিবেশ থাকা চাই। আমরা খেলোয়াড়দের উপর পূর্ণ আস্থা রেখেছি। তাদের উপর বিশ্বাস রেখেছি। কিন্তু দলের শৃঙ্খলা ভঙ্গ হয় এমন কোনো কাজ আমরা মেনে নেব না। এ কারণেই রাজাকে এই স্কোয়াডের বাইরে রাখা হয়েছে।

আগামী ১৩ সেপ্টেম্বর থেকে ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজে স্বাগতিক বাংলাদেশের সঙ্গে জিম্বাবুয়ে-আফগানিস্তান অংশ নেবে।

ত্রিদেশীয় সিরিজের জিম্বাবুয়ে দল: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), রেগিস চাকাভা, রিচমন্ড মুতুম্বামি, শন উইলিয়ামস, নেভিল মাদজিভা, তিনোতেন্দা মুতুমবদজি, টনি মুনিয়াঙ্গা, কাইল জার্ভিস, তেন্দাই চাতারা, ক্রিস্টোফার এমপফু, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, এইনস্লে এনডলোভো, তিমিসেন মারুমা, রায়ান বার্ল।

জিম্বাবুয়ে ত্রিদেশীয় সিরিজ বাংলাদেশ


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর