Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানের কোচ পাচ্ছেন ইসলামাবাদের দায়িত্ব


৭ সেপ্টেম্বর ২০১৯ ১৯:২৭

পাকিস্তান জাতীয় দলের হেড কোচ করা হয়েছে সাবেক দলপতি মিসবাহ উল হককে। একই সঙ্গে পাকিস্তানি ক্রিকেট বোর্ড (পিসিবি) তার কাঁধে তুলে দিয়েছে প্রধান নির্বাচকের দায়িত্ব। পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার তো মজা করেই জানিয়েছেন, আমি অবাক হচ্ছি তাকে কেন পিসিবির চেয়ারম্যানের পদটাও দেওয়া হলো না।

এবার মিসবাহ নিয়েছেন আরও এক দায়িত্ব। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল ইসলামাবাদ ইউনাইটেডের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন পাকিস্তানের প্রধান কোচ। তবে, কি দায়িত্ব নিয়ে তিনি চুক্তি করেছেন সেটি এখনও জানা যায়নি। এদিকে, দেশটির ক্রিকেট বোর্ড মিসবাহকে পিএসএলের দল ইসলামাবাদের জন্য কাজ করার অনুমতি দিয়েছে।

পিএসএলের প্রথম আসরে মিসবাহর নেতৃত্বে শিরোপা জিতেছিল ইসলামাবাদ। চলতি বছরের মার্চে পিএসএলের আরেকটি আসর শেষ হয়। সেই আসরে পেশোয়ার জালমির হয়ে খেলেছেন মিসবাহ। এবার তিনি পিএসএলের কোনো দলে খেলোয়াড় হিসেবে থাকতে পারবেন না। এমনকি গতবার পেশোয়ারের মেন্টর থাকলেও এবার তিনি শুধু কোচিং স্টাফেই নাম লেখাতে পারবেন কিংবা টিমের ম্যানেজমেন্টে থাকতে পারবেন বলে জানায় পিসিবি।

ইংল্যান্ড বিশ্বকাপে প্রত্যাশিত ফল না হওয়ায় প্রধান কোচ মিকি আর্থার ও বোলিং কোচ আজহার মাহমুদসহ পুরো কোচিং স্টাফকে ছাঁটাই করে দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তানের কোচিং স্টাফ নিয়োগের জন্য গত ৯ আগস্ট বিজ্ঞপ্তি দেয় পিসিবি। প্রধান কোচ হতে চেয়ে আবেদন করেন মিসবাহ। তিন বছরের জন্য পাকিস্তানের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন তিনি। একইসঙ্গে তাকে প্রধান নির্বাচকের দায়িত্বও বুঝিয়ে দিয়েছে পিসিবি।

পাশাপাশি বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক অধিনায়ক, কোচ ওয়াকার ইউনুস। এর আগেও মিসবাহ-ওয়াকার একসঙ্গে কাজ করেছেন। তখন মিসবাহ ছিলেন অধিনায়ক আর কোচ ছিলেন ওয়াকার। পাকিস্তানের সাবেক কোচ কিংবদন্তি পেসার ওয়াকার প্রধান কোচের পদে আবেদন না করে বোলিং কোচ হিসেবে আবেদন করেন। দুই দফায় হেড কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। তবে দুবারই জাতীয় দলে তার কোচিং ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে। তার অধীনে পাকিস্তানের পারফরম্যান্সও সুখকর ছিল না।

তবে, পিসিবি ভাবনায় ছিল মিসবাহকে কোচ আর ওয়াকারকে বোলিং কোচ করলে তাদের জুটিটি জমতে পারে। এই ভেবেই তাদের দুজনকে কোচিং স্টাফে নিয়োগ দেয় পিসিবি।

ইসলামাবাদ কোচ পাকিস্তান পিএসএল মিসবাহ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর