Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাভার সরে গেছে, শুরু হয়েছে চতুর্থ দিনের খেলা


৮ সেপ্টেম্বর ২০১৯ ১১:৫১

চট্টগ্রাম থেকে: টানা সাড়ে ৭ ঘণ্টা গুঁড়ি গুঁড়ি নামার পরে থেমেছে চট্টগ্রামের বৃষ্টি। ফলে জহুর আহমেদের পিচ থেকে সরিয়ে নেওয়া হয়েছে কাভার। নির্ধারিত সময়ের দুই ঘণ্টা ১০ মিনিট পরে শুরু হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্টের চতুর্থ দিনের খেলা।

বৃষ্টি আর বাগড়া না দিলে দিনের প্রথম সেশন চলবে ১১টা ৫০ থেকে ১টা পর্য়ন্ত। ৪০ মিনিট লাঞ্চ বিরতি শেষে দ্বিতীয় সেশন শুরু হবে ১টা ৪০ মিনিটে যা চলবে বিকেল ৩টা ৪০ মিনিট পর্যন্ত। এরপর ২০ মিনিট চা বিরতি। চা বিরতি শেষে ৪টা থেকে শুরু হবে দিনের তৃতীয় ও শেষ সেশনের খেলা চলবে ৫টা ৪০ মিনিট পর্যন্ত। চতুর্থ দিনে ৭৩ ওভার ও ২৯০ মিনিট খেলা হবে।

বিজ্ঞাপন

রোববার (৮ সেপ্টেম্বর) সকাল ১১টা মিনিটে ম্যাচ অফিসিয়ালরা মাঠ পরিদর্শন শেষে এই সিদ্ধান্তে উপনীত হন। দিনের প্রথম মাঠ পরিদর্শনটি হয়েছিল সকাল সোয়া ১০টায়।

চতুর্থ দিনে এসে বৃষ্টি বাধায় পড়ে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার এক মাত্র সিরিজের টেস্ট ম্যাচটি। ফলে দিনের খেলা নির্ধারিত সময়ে শুরু হয়নি। গতকাল শেষ বিকেলে বৃষ্টি ও আলোক স্বল্পতার কারণে নির্ধারিত সময়ের ২০ মিনিট আগে তৃতীয় দিনের খেলা শেষ হলে আজ তা মাঠে গড়ানোর কথা ছিল সকাল ৯টা ৪০ মিনিটে। কিন্তু তা আর সম্ভবপর হয়ে ওঠেনি।

চট্টগ্রামে বৃষ্টি শুরু হয়েছে রোববার (৮ সেপ্টেম্বর) রাত ৩টা থেকে। যা একটানা ঝরে যাচ্ছে। তবে ভারী নয়। কখনো হালকা কখনো গুঁড়ি।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, বৃষ্টির এমন ধারা অব্যাহত থাকবে পঞ্চম দিন পর্যন্ত। এতে করে ম্যাচটি ড্র’র পথে ছুটতে শুরু করেছিল। ম্যাচ শুরু হওয়ায় অন্তত সেই সেই শঙ্কাটি থাকছে না। ফলাফল দেখা যাবে। যেখানে জয়ের দৌঁড়ে এগিয়ে সফরকারী আফগানরা।

বিজ্ঞাপন

কেননা চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন শেষে আফগানিস্তান ৩৭৪ রানে এগিয়ে আছে। সাদা পোষাকে ১৯ বছরের ইতিহাসে এত বড় লক্ষ্য আগে কখনোই টপকাতে পারেনি বাংলাদেশ।

এর আগে গেল ৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) প্রথম ইনিংসে টস জিতে আগে ব্যাট করতে নেমে রহমত শাহর শতকে ৩৪২ রান তোলে আফগানরা। জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে রশিদ খানের পাঁচ উইকেটে মাত্র ২০৫ রানে অল আউট হয় বাংলাদেশ। আর দ্বিতীয় ইনিংসে ইব্রাহিম জাদরানের ৮৭ রানের ওপর ভর করে আফগানরা তৃতীয় শেষ করে ২৩৭ রানে।

আরও পড়ুন: স্মিথের সর্বনিম্ন, ইংলিশদের জয়ের সামনে রানের পাহাড়

চট্টগ্রাম টেস্ট পঞ্চম দিন বাংলাদেশ-আফগানিস্তান

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর