Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ত্রিদেশীয় সিরিজে এক নতুন বাংলাদেশ


১০ সেপ্টেম্বর ২০১৯ ১১:০৩

বাংলাদেশ, আফগানিস্তান এবং জিম্বাবুয়ের মধ্যকার ত্রিদেশীয় সিরিজের আগে টাইগাররা সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল ২০১৮ সালে। ঘরের মাঠে ডিসেম্বরে অনুষ্ঠিত টি-টোয়েন্টি সিরিজে ছিল তিনটি ম্যাচ। আর এরপর কোনো টি-টোয়েন্টি ম্যাচ খেলা হয়নি টাইগারদের। নয় মাস পর রঙিন জার্সির সব থেকে ক্ষুদ্র ফরম্যাটে আবারও ফিরছে টাইগাররা।

পড়ুন: টি-টোয়েন্টির দল ঘোষণা

বাংলাদেশ, আফগানিস্তান এবং জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু হচ্ছে আগামী ১৩ সেপ্টেম্বর। এর মধ্যেই সিরিজে বাংলাদেশের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। ১৩ সদস্যের দলে বেশ কিছু নতুন মুখের দেখা মিলেছে। আর উইন্ডিজের বিপক্ষে শেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন অর্ধেকেরও বেশি সাত ক্রিকেটার। টাইগারদের নিজেদেরই দুই সময়ের দুই দলের মাঝে তাই বেশ পার্থক্যের দেখা মিলছে।

উইন্ডিজের বিপক্ষে ২০১৮ সিরিজের দল: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, আরিফুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, নাজমুল ইসলাম অপু এবং মোহাম্মদ মিথুন

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের স্কোয়াড: লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, তাইজুল ইসলাম, শেখ মেহেদী হাসান এবং ইয়াসিন আরাফাত মিশু।

তামিম ইকবাল বিশ্রামে আছেন শ্রীলঙ্কা সফরের পর থেকেই। তিনি ছাড়া উইন্ডিজ সিরিজে থাকা দলের ছয় সদস্য বাদ পড়েছেন ত্রিদেশীয় সিরিজ থেকে। আর তাদের জায়গায় নতুন সুযোগ পেয়েছেন ইয়াসিন আরাফাত মিশু। জাতীয় দলের জার্সিতে এখনও অপেক্ষায় অভিষেকের। তার সাথে আরও সুযোগ মিলেছে অল রাউন্ডার আফিফ হোসেনের। আর এক বছরেরও বেশি সময় পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন সাব্বির রহমান এবং মোসাদ্দেক হোসেন সৈকত।

বিজ্ঞাপন

এছাড়া দলে আবারও সুযোগ মিলেছে একটি মাত্র টি-টোয়েন্টি খেলা স্পিনার শেখ মেহেদী হাসানের। আর দেশের হয়ে ২৫টি টেস্ট এবং ৬টি ওয়ান ডে ম্যাচ খেলে ফেললেও এখনও টি-টোয়েন্টি দলে অভিষেক না হওয়া তাইজুল ইসলামও আছেন ত্রিদেশীয় সিরিজের দলে।

সৌম্য সরকারকে বাদ রাখলে ত্রিদেশীয় সিরিজের জন্য বাংলাদেশের ঘোষিত ১৩ সদস্যের দলে মাত্র তিনজন পেসার। আর তিন পেসারের বিপরীতে দলে জায়গা মিলেছে পাঁচজন স্পিনারের। স্পিনারদের মধ্যে সাকিব, তাইজুল বাঁ-হাতি আর মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন এবং শেখ মেহেদী হাসান ডান-হাতি অফ স্পিনার।

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে বাংলাদেশ দল কোনো পেসার ছাড়ায় মাঠে নামে। আর টি-টোয়েন্টি দলেও দেখা মিলল মাত্র তিন পেসারের। আবার এই তিন পেসারের মধ্যে অভিজ্ঞতার দিক থেকে নাম আসবে কেবল মোস্তাফিজুর রহমানের। সাইফউদ্দিনও মাত্র নয়টি টি-টোয়েন্টি খেললেও ইয়াসিন আরাফাত মিশু প্রথমবারের মতো ডাক পেয়েছেন জাতীয় দলে।

টপ নিউজ ত্রিদেশীয় সিরিজ বাংলাদেশ বাংলাদেশ স্কোয়াড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর