Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেসির চুক্তি সইয়ের শর্ত আরও ভালো দল


১৩ সেপ্টেম্বর ২০১৯ ১৪:৫৬

সামনের মৌসুমেই বার্সেলোনা ছেড়ে পাড়ি জমাতে পারেন অন্য কোনো ক্লাবে, লিওনেল মেসিকে নিয়ে ভাসছে এমন গুঞ্জন। তবে গেল ১৪ বছরে যখনই মেসিকে নিয়ে এমন কোনো গুঞ্জন সংবাদমাধ্যমে প্রকাশ পেয়েছে ঠিক ততবারই বার্সেলোনার সাথে নতুন করে চুক্তি স্বাক্ষর করেছেন তিনি। তবে এবারের ব্যাপারটা কিছুটা ভিন্ন।

ইউরোপিয়ান দল বদলের মৌসুমের শুরুতেই স্প্যানিশ গণমাধ্যম জানায় নেইমারকে বার্সেলোনায় ফেরানোর জন্য বার্সেলোনা বোর্ডকে অনুরোধ জানিয়েছেন লিওনেল মেসি। তবে নেইমারকে পিএসজি থেকে আবারও বার্সেলোনায় ফেরাতে ব্যর্থ প্রেসিডেন্ট জোসেপ বার্তেমেউ। তবে তাকে ফেরাতে কম কাঠখড় পোড়ায়নি বার্সেলোনা। বেশ কিছু প্রস্তাব দিয়েও ব্যর্থ বার্সেলোনা বোর্ড।

নেইমার

তবে বার্সেলোনার এই চেষ্টাতে পুরোপুরি খুশি হতে পারেননি মেসি। তাই তো এক সাক্ষাৎকারে তা নিয়ে কিছুটা ক্ষোভও প্রকাশ করেছেন তিনি। তবে নেইমার অধ্যায় শেষ, নতুন মৌসুমে তিনি ভাবছেন কেবল বার্সাকে নিয়েই। আর তাই তো ঘুরে ফিরে উঠে এসেছে বার্সার সাথে নতুন চুক্তির বিষয়টিও। আর এতেই মেসি বলেছেন, ‘কবে নাগাদ নতুন চুক্তি স্বাক্ষর করবো আমি তা জানি না।’

আর এতেই শুরু হয়েছে নতুন গুঞ্জন। তবে তার উত্তরও দিয়েছেন মেসি নিজেই। এই আর্জেন্টাইন জানিয়েছেন দল আরও শক্তিশালী করতে হবে। যেন তারা ইউরোপের সব শিরোপা জেতার মতো শক্তিশালী হয়। ঠিক যেমনটা হয়েছিল ২০১৪ সালে। সেবার লুইস সুয়ারেজ, ইভারন রাকিটিচ এবং মার্ক টার স্টেগানের মতো ফুটবলার দলে ভিড়িয়েছিল কাতালানরা। আর দলের এমন গভীরতার কারণেই পরের মৌসুমে ঐতিহাসিক দ্বিতীয় ট্রেবল জিতেছিল তারা।

তবে ২০১৭ সালে নেইমার বার্সেলোনা ছাড়লে বার্সেলোনা দলের গভীরতা কমে আসে। তার পরিবর্তে লিভারপুল থেকে দলে আনা হয় ফিলিপ কুতিনহোকে আর বুরুশিয়া ডর্টমুন্ড থেকে ওসমান দেম্বেলেকে। তবে তারা কেউই নেইমারের মতো দলের অপরিহার্য অংশ হয়ে উঠতে পারেননি। আর নেইমার যেমন দলের প্রতি অবদান রেখেছিলেন তেমনটা রাখতে পারেনি।

এবারের দলবদলের মৌসুমে বার্সা ছেড়ে এক মোসুমের জন্য ধারে বায়ার্ন মিউনিখে পাড়ি জমিয়েছেন কুতিনহো। আর দলের নতুন করে যুক্ত হয়েছেন অ্যান্তোনিও গ্রিজম্যান এবং ফ্র্যাঙ্কি ডি ইয়ং।

এরপরেও মেসি জানিয়েছেন নতুন চুক্তি করতে হলে অবশ্যই দলকে আরও বেশি শক্তিশালী করতে হবে।

দলবদল নেইমার জুনিয়র ফিলিপ কুতিনহো বার্সেলোনা লিওনেল মেসি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর