Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের দ্বিতীয় হার


১৪ সেপ্টেম্বর ২০১৯ ২১:৫৮

ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল আফগানিস্তান আর জিম্বাবুয়ে। ম্যাচে বড় জয় তুলে নিয়েছে আফগানরা। জিম্বাবুয়েকে ২৮ রানে হারিয়েছে রশিদ খানের দলটি। ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের কাছে হেরেছিল জিম্বাবুয়ে। এই ম্যাচে হারের ফলে টানা দ্বিতীয় ম্যাচে হারলো হ্যামিল্টন মাসাকাদজার জিম্বাবুয়ে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে নামে দুই দল। আগে ব্যাটিংয়ে নেমে আফগানরা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তোলে ১৯৭ রান। জবাবে, ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে জিম্বাবুয়ে তোলে ১৬৯ রান। আগামীকাল আফগানদের মুখোমুখি হবে বাংলাদেশ।

ব্যাটিংয়ে নেমে আফগান দুই ওপেনার রহমানুল্লাহ গুরবাজ এবং হজরতউল্লাহ জাজাই তোলেন ৫৭ রান। অভিষেক ম্যাচে উইকেটরক্ষক ব্যাটসম্যান গুরবাজ ২৪ বলে ৫টি চার, দুটি ছক্কায় করেন ৪৩ রান। আর জাজাই ১৪ বলে ১৩ রান করে বিদায় নেন। তিন নম্বরে নামা নাজিব তারাকাই ১৩ আর চার নম্বরে নামা আসগর আফগান ১৪ রান করেন। ১৪তম ওভারে আফগানরা দলীয় ৯০ রানে চার উইকেট হারায়। ইনিংসের শেষ বলে আউট হন মোহাম্মদ নবী।

তার আগে ১০৭ রানের জুটি গড়েন নবী-নাজিবুল্লাহ জাদরান। ৩০ বলে ৫টি চার আর ৬টি ছক্কায় ৬৯ রান করে অপরাজিত থাকেন জাদরান। ১৮ বলে চারটি ছক্কায় ৩৮ রান করেন নবী। এরমধ্যে ইনিংসের ১৭তম ওভারে তেন্দাই চাতারার তৃতীয় থেকে ষষ্ঠ এই চার বলে টানা চারটি ছক্কা হাঁকান নবী। পরের ওভারে মাদজিভার প্রথম তিন বলেই ছক্কা হাঁকান জাদরান। টানা সাত বলে সাতটি ছক্কা হাঁকান জাদরান-নবী।

তেন্দাই চাতারা ৪ ওভারে ৫৩ রান দিয়ে তুলে নেন দুটি উইকেট। ৪ ওভারে ১৬ রান দিয়ে আরও দুটি উইকেট পান শন উইলিয়ামস। কাইল জারভিস ৪ ওভারে ৫৩ আর মাদজিভা ৩ ওভারে ৩৪ রান খরচায় কোনো উইকেট পাননি। অভিষিক্ত এনদোলভু ৪ ওভারে ৩৫ রানের বিনিময়ে তুলে নেন একটি উইকেট।

১৯৮ রানের বিশাল টার্গেটে ব্যাটিংয়ে নেমে জিম্বাবুয়ের ওপেনার এবং দলপতি মাসাকাদজা রান আউট হওয়ার আগে করেন ৩ রান। আরেক ওপেনার ব্রেন্ডন টেইলর ১৬ বলে তিনটি চার আর দুটি ছক্কায় করেন ২৭ রান। তিন নম্বরে নামা ক্রেইগ আরভিনের ব্যাট থেকে আসে ১০ রান। শন উইলিয়ামস ০ রানে বিদায় নিলে মুতুমবোদজি ২১ বলে করেন ২০ রান। রায়ান বার্ল ২৫ বলে দুই ছক্কায় করেন ২৫ রান। মাদজিভা ১১ বলে ১৫ রান করেন। রেগিস চাকাভা ২২ বলে তিনটি চার আর দুটি ছক্কায় ৪২ রানে অপরাজিত থাকেন। কাইল জারভিস ৯ বলে দুই ছক্কায় ১৫ রান করে অপরাজিত থাকেন।

আফগান দলপতি রশিদ খান ৪ ওভারে ২৯ রান খরচায় পান দুটি উইকেট। ফরিদ আহমেদ ৪ ওভারে ৩৫ রান দিয়ে তুলে নেন দুটি উইকেট। করিম জানাত ৩ ওভারে ২৯ রান দিয়ে পান একটি উইকেট। গুলবাদিন নাইব ৪ ওভারে ৩২ রান দিয়ে নেন একটি উইকেট। মোহাম্মদ নবী ২ ওভারে ৯ রান দিয়ে কোনো উইকেট পাননি। মুজিব উর রহমান ৩ ওভারে ২৯ রান দিয়ে কোনো উইকেট পাননি।

ত্রিদেশীয় সিরিজের ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি। বরাবরের মতো এবারও বিশ্বের নানা প্রান্তে থাকা বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য খেলা দেখার সবচেয়ে বড় প্ল্যাটফর্ম র‌্যাবিটহোল। এই প্রথমবার বিশ্বের নানা প্রান্ত থেকে উপভোগ করা যাচ্ছে টাইগারদের খেলা। প্রায় ২০০ দেশ থেকে বাংলাদেশ-আফগানিস্তান-জিম্বাবুয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজটি সরাসরি উপভোগ করতে ক্লিক করুন এখানে: www.rabbitholebd.com

আফগানিস্তান গাজী টিভি জিম্বাবুয়ে ত্রিদেশীয় সিরিজ বাংলাদেশ র‌্যাবিটহোল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর