Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের টার্গেট ১৬৫


১৫ সেপ্টেম্বর ২০১৯ ২০:০০

ত্রিদেশীয় সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি স্বাগতিক বাংলাদেশ আর আফগানিস্তান। টস জিতে আফগান দলপতি রশিদ খান ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। নির্ধারিত ২০ ওভারে আফগানরা ৬ উইকেট হারিয়ে তুলেছে ১৬৪ রান। দুই দলই আগের একাদশ রেখে দিয়েছে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় সন্ধ্যা সাড়ে ছয়টায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি।

প্রথম বলেই আফগান ওপেনারকে ফিরিয়ে দিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। আগের ম্যাচে অভিষিক্ত রহমানুল্লাহ গুরবাজকে বোল্ড করেন সাইফ। ইনিংসের দ্বিতীয় ওভারে দলীয় ১০ রানের মাথায় সাকিব ফিরিয়ে দেন আরেক ওপেনার হজরতউল্লাহ জাজাইকে। লিটন দাসের হাতে ধরা পড়ার আগে তিনি করেন ১ রান। সাকিব নিজের প্রথম ওভারে মেডেন উইকেট তুলে নেন। ইনিংসের তৃতীয় ওভারের শেষ বলে আবারও আঘাত হানেন সাইফ। এবার ফিরিয়ে দেন ১৩ বলে এক ছক্কায় ১১ রান করা নাজিব তারাকাইকে।

এরপর প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিল আফগানরা। ২১ রানের জুটি গড়েছিলেন আসগর আফগান এবং নাজিবুল্লাহ জাদরান। দলীয় ৪০ রানের মাথায় সাকিব ফিরিয়ে দেন নাজিবুল্লাহ জাদরানকে। ৭ বলে ৫ রান করে সৌম্য সরকারের হাতে ধরা পড়েন তিনি। এরপর বড় জুটি গড়েন আসগর আফগান এবং মোহাম্মদ নবী। এই জুটিতে আসে ৭৯ রান। ১৭তম ওভারে এই জুটি ভাঙেন মোহাম্মদ সাইফউদ্দিন। ৩৭ বলে তিনটি চার আর দুটি ছক্কায় ৪০ রান করে বিদায় নেন আসগর আফগান। একই ওভারে গুলবাদিন নাইবের স্ট্যাম্প উপড়ে ফেলেন সাইফউদ্দিন। ১৮তম ওভারে সৌম্যকে ছক্কা হাঁকিয়ে ফিফটি পূর্ণ করেন মোহাম্মদ নবী। সেই ওভারে আরও একটি ছক্কার সাথে দুটি বাউন্ডারি হাঁকান নবী। সৌম্যর ঐ ওভার থেকে আফগানরা তুলে নেয় ২২ রান।

নবী শেষ অবধি ব্যাট চালিয়ে অপরাজিত থাকেন ৮৪ রানে। তার ৫৪ বলের ইনিংসে ছিল ৭টি ছক্কা আর ৩টি চারের মার। করিম জানাত ৫ রানে অপরাজিত থাকেন।

তাইজুল ইসলাম ৪ ওভারে ৩২ রান দিয়ে কোনো উইকেট পাননি। সাইফউদ্দিন ৪ ওভারে ৩৩ রান দিয়ে নেন চারটি উইকেট। সাকিব ৪ ওভারে ১৮ রান দিয়ে তুলে নেন দুটি উইকেট। সৌম্য ২ ওভারে ৩১, মোসাদ্দেক ১ ওভারে ১২ এবং মাহমুদউল্লাহ ১ ওভারে ৩ রান দিয়ে কোনো উইকেট পাননি। মোস্তাফিজ ৪ ওভারে ২৫ রান খরচায় কোনো উইকেট পাননি।

নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারিয়েছে সাকিবের দল। আর একই প্রতিপক্ষকে হারিয়ে নিজেদের টুর্নামেন্ট শুরু করেছে রশিদ খানের আফগানিস্তান। নিজেদের দ্বিতীয় জয়ের লক্ষ্যে মাঠে নেমেছে দুই দল। টি-টোয়েন্টির র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান দশ নম্বরে আর আফগানদের সাত নম্বরে। মুখোমুখি দুই দলের চার দেখায় আফগানরা জিতেছে তিনটি ম্যাচে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম এবং মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: হজরতউল্লাহ জাজাই, রহমানুল্লাহ গুরবাজ, নাজিব তারাকাই, আসগর আফগান, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, রশিদ খান, করিম জানাত, ফরিদ আহমেদ এবং মুজিব উর রহমান।

ত্রিদেশীয় সিরিজের ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি। বরাবরের মতো এবারও বিশ্বের নানা প্রান্তে থাকা বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য খেলা দেখার সবচেয়ে বড় প্ল্যাটফর্ম র‌্যাবিটহোল। এই প্রথমবার বিশ্বের নানা প্রান্ত থেকে উপভোগ করা যাচ্ছে টাইগারদের খেলা। প্রায় ২০০ দেশ থেকে বাংলাদেশ-আফগানিস্তান-জিম্বাবুয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজটি সরাসরি উপভোগ করতে ক্লিক করুন এখানে: www.rabbitholebd.com

আফগানিস্তান গাজী টিভি ত্রিদেশীয় সিরিজ বাংলাদেশ র‌্যাবিটহোল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর