Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মালিঙ্গা-পেরেরাদের শাস্তি চান মিয়াদাঁদ


১৬ সেপ্টেম্বর ২০১৯ ২০:০৫

পাকিস্তান সফরের আগে নিজেদের নাম প্রত্যাহার করে নেয় শ্রীলঙ্কার ১০ তারকা ক্রিকেটার। তারপরও দুই ফরম্যাটের দুই অধিনায়ক ঘোষণা করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড। এরই মধ্যে নতুন শঙ্কা জেগেছে লঙ্কানদের পাকিস্তান সফর নিয়ে। শ্রীলঙ্কান সরকারের বরাত দিয়ে ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, শ্রীলঙ্কা ক্রিকেট দল পাকিস্তানে গেলে তাদের ওপর আবারও সন্ত্রাসী হামলা হতে পারে।

২০০৯ সালে পাকিস্তান সফরে লাহোরে শ্রীলঙ্কা দলকে বহনকারী বাসে হামলা চালিয়েছিল সন্ত্রাসীরা। ভয়াবহ ঘটনায় আহত হয়েছিলেন বেশ কয়েকজন লঙ্কান ক্রিকেটার। ঐ ঘটনায় বেশ কিছু মানুষ মারা গিয়েছিল। এরপর গত দশ বছরে লাহোরে ২০১৭ সালে একটি টি-টোয়েন্টি ম্যাচই খেলেছে শ্রীলঙ্কা।

লাহিরু থিরিমান্নেকে ওয়ানডে এবং দাসুন শানাকাকে টি-টোয়েন্টির অধিনায়ক করে দুই ফরম্যাটের জন্য দল ঘোষণা করা হয়। কিন্তু এর কয়েক ঘণ্টা পরই দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, ক্রিকেটারদের ওপর সন্ত্রাসী হামলার হুমকি পেয়েছে তারা। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড থেকে এখনও সফরের ব্যাপারে কোনো ঘোষণা না আসলেও তারা জানিয়েছে, পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করে দল পাঠানো হবে। যদি শঙ্কা থেকেই থাকে তাহলে পাকিস্তান সফরে যাবে না দল।

ওয়ানডের নিয়মিত অধিনায়ক দিমুথ করুনারত্নে, টি-টোয়েন্টির দলপতি লাসিথ মালিঙ্গা পাকিস্তান সফরে যাবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন। এই সফর থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নেন নিরোশান দিকওয়েলা, কুশল পেরেরা, ধনাঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, আকিলা ধনাঞ্জয়া, অ্যাঞ্জেলো ম্যাথুজ, সুরাঙ্গা লাকমাল, দিনেশ চান্দিমাল।

পাকিস্তানের সাবেক তারকা জাভেদ মিয়াদাঁদ জানালেন, ‘আন্তর্জাতিক ম্যাচ আয়োজনে নিরাপত্তাকে সবার আগে প্রাধান্য দেওয়া হয়। লঙ্কান ক্রিকেটারদেরও তাই দেওয়া হবে। কিন্তু যে দশ ক্রিকেটার পাকিস্তানের নিরাপত্তাকে ইস্যু বানিয়ে আসতে চাইছে না তাদের বিরুদ্ধে লঙ্কান ক্রিকেট বোর্ড কী শাস্তির বিধান রেখেছে? যারা আসতে চাইছে না তাদের প্রত্যেককে শাস্তি দেওয়া হোক।‘

এদিকে, নতুন করে পাকিস্তান সফর নিয়ে তৈরি অনিশ্চয়তায় সফর পুনর্বিবেচনার বিষয়টি চিন্তা করছে শ্রীলঙ্কা দল। বোর্ডের সূত্র থেকে জানানো হয়, পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে প্রস্তাব যেতে পারে, নিরপেক্ষ কোনো ভেন্যুতে সিরিজ আয়োজনের। করাচিতে আগামী ২৭, ২৯ সেপ্টেম্বর ও ৩ অক্টোবর হওয়ার কথা রয়েছে তিনটি ওয়ানডে। লাহোরে হওয়ার কথা রয়েছে টি-টোয়েন্টি সিরিজ, যা শেষ হবে ৯ অক্টোবর।

এর আগে পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখে দেশটি সফরের সবুজ সংকেত দিয়েছিল শ্রীলঙ্কা। তবে নতুন হুমকির বার্তায় ভীতিকর পরিবেশ তৈরি হয়েছে। সরকারের কাছ থেকে তথ্য পাওয়ার পর পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি পুনর্মূল্যায়নের সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। তাতে সম্ভাব্য সন্ত্রাসী হামলার হুমকিতে শঙ্কায় পড়েছে এই সফর।

পাকিস্তান মালিঙ্গা মিয়াদাঁদ শ্রীলঙ্কা সফর


বিজ্ঞাপন
সর্বশেষ

নড়াইলে মাশরাফিসহ ৯০ জনের নামে মামলা
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪০

সরকারের প্রথম একনেক ১৮ সেপ্টেম্বর
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১৩

সম্পর্কিত খবর