Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাতার ও ভারত ম্যাচে জামাল ভূঁইয়াদের প্রাথমিক দল


১৭ সেপ্টেম্বর ২০১৯ ১৯:০৯

ঢাকা: আগামী মাসের ১০ তারিখ বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ে ঘরের মাঠে কাতারকে আতিথ্য দিবে বাংলাদেশ। তার ঠিক চার দিন পর ভারতের মাটিতে আরেকটি ম্যাচ খেলতে যাবে জামাল ভূঁইয়ারা। ২৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে জাতীয় দলের প্রস্তুতি ক্যাম্প। তার আগে ২৬ ফুটবলারের প্রাথমিক দল ঘোষণা দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

সেই প্রাথমিক দলে যে খুব একটা পরিবর্তন আসছে না সেটা কোচ জেমি ডে ছুটিতে যাওয়ার আগেই জানিয়ে দিয়েছিলেন। পরিবর্তন এসেছে মাত্র দুটি। আফগান ম্যাচের আগে প্রাথমিক দলে সুযোগ পাওয়া আরামবাগের গোলরক্ষককে এবার রাখা হয়নি। দলে সুযোগ পেয়েছে মোহামেডানের পাপ্পু আহমেদ। স্ট্রাইকার হিসেবে দলে সুযোগ পেয়েছেন তৌহিদুল আলম সবুজ। তাছাড়া গতবারের মতো এবারও প্রাথমিক দলে জায়গা করে নিয়েছেন মনজুরুর রহমান মানিককে।

প্রাথমিক দল নিয়ে ২৫ সেপ্টেম্বর ঢাকাতেই আবাসিক ক্যাম্প শুরু হচ্ছে। সেই দলকে আরও ছোট করে ২৩ জনের চূড়ান্ত স্কোয়াড দেয়া হবে পরে। এর মধ্যে দুটি প্রীতি ম্যাচ খেলার চিন্তা করছে জাতীয় দল কমিটি।

চূড়ান্ত দল আগামী ১০ অক্টোবর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে কাতারকে আতিথ্য দিবে। ১৫ সেপ্টেম্বর ভারতের মাটিতে অ্যাওয়ে ম্যাচ খেলতে যাবে জেমির শিষ্যরা। প্রথম ম্যাচে আফগানদের কাছে ১-০ ব্যবধানে হার দিয়ে শুরু করেছে জামাল ভূঁইয়ারা।

বাংলাদেশের প্রাথমিক দল:
গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, শহিদুল আলম সোহেল, আনিসুর রহমান জিকো ও পাপ্পু আহমেদ। ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, মনজুরুর রহমান মানিক, ইয়াসিন খান, রিয়াদুল হাসান ও ইয়াসিন আরাফাত। মিডফিল্ডার: মাসুক মিয়া জনি, জামাল ভুঁইয়া, মামুনুল ইসলাম, সোহেল রানা, রবিউল হাসান, বিপলু আহমেদ, আরিফুর রহমান ও মোহাম্মদ ইব্রাহিম। ফরোয়ার্ড: নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দিন, তৌহিদুল আলম সবুজ ও জুয়েল রানা।

কাতার বাংলাদেশ বাংলাদেশ ফুটবল ফেডারেশন বিশ্বকাপ বাছাইপর্ব ভারত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর