Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেসি ফিরলেও ডর্টমুন্ডের সঙ্গে ড্র বার্সার


১৮ সেপ্টেম্বর ২০১৯ ০৯:১৫

উয়েফা চ্যাম্পিয়নস লিগ ২০১৯-২০২০ মৌসুমে বার্সেলোনার যাত্রা শুরু বুরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে। এই ম্যাচ দিয়েই ৪০ দিনেরও বেশি সময় ইনজুরির পর মাঠে ফিরেছেন লিওনেল মেসি। তবে মেসির ফেরার রাতে মার্কো রয়েসের পেনাল্টি মিসে সিগন্যাল ইদুনা পার্কে গোলশূন্য ড্র করেই ফিরতে হয়েছে বার্সেলোনাকে।

মঙ্গলবার দিবাগত রাত একটায় বুরুশিয়া ডর্টমুন্ডের ঘরের মাঠ সিগন্যাল ইদুনা পার্কে প্রথমবারের মতো মুখোমুখি হয় এই দুই দল। ইনজুরি কাঁটিয়ে দলে ফেরার পরেও এই ম্যাচে শুরু থেকে ছিলেন না লিওনেল মেসি। তবে নামের প্রতি সুবিচার করতে পারেননি মেসি। অবশ্য এত বড় ইনজুরি কাঁটিয়ে হঠাত করেই নিজের সেরাটা দেওয়া সম্ভব হয়না।

সিগন্যাল ইদুনা পার্ক, ইয়োলো ওয়াল- বরুশিয়া ডর্টমুন্ডের গর্ব আর প্রতিপক্ষের জন্য সেটা ভীতিকর। ইয়োলো ওয়ালের মাঝে আরও বড় এক দেওয়াল তুলে এদিন দাঁড়িয়েছিলেন মার্ক আন্দ্রে টার স্টেগান। ডর্টমুন্ডের একের পর এক আক্রমণ ব্যর্থ করে দিয়েছেন একা হাতেই।

জাতীয় দলের সতীর্থ মার্কো রয়ের পেনাল্টি ঠেকিয়ে দলকে বাঁচিয়েছেন নিশ্চিত পরাজয়ের হাত থেকে। আর কেবল পেনাল্টিই নয়, রয়েসকে কম করে হলেও আরও তিনবার নিশ্চিত গোল থেকে বঞ্চিত করেছেন স্টেগান।

একই গ্রুপে থাকা ইন্টার মিলান এবং স্লাভিয়ার ম্যাচ শুরু হয় রাত ১০টা ৫৫ মিনিটে। রাতের প্রথম খেলাটিও শেষ হয় ১-১ গোলে অমীমাংসিত ভাবে।

অবশ্য নিজেদের কিছুটা কপাল মন্দ ভাবতেই পারে ডর্টমুন্ড সমর্থকেরা। ডর্টমুন্ড অধিনায়ক রয়েসের পেনাল্টি কিক নেওয়ার সময় নিজের গোল লাইন থেকে অনেকটাই এগিয়ে এসেছিলেন স্টেগান। ফিফার নতুন নিয়ম অনুযায়ী দ্বিতীয়বার পেনাল্টি নেওয়ার কথা রয়েসের সাথে হলুদ কার্ডও দেখার কথা ছিল স্টেগানের। তবে তা দৃষ্টি গোচর হয়েছে রেফারির।
পুরো ম্যাচ জুড়ে ডর্টমুন্ড রক্ষণভাগে ভয় জাগাতে পারেনি গ্রিজম্যান, সুয়ারেজ আর আনসুমানে ফাতিহকে নিয়ে গড়া আক্রমণভাগ। এমনকি দ্বিতীয়ার্ধে মাঠে নামা মেসিও তেমন কিছুই করতে পারেননি। পুরো ম্যাচ জুড়ে মাত্র সাতটি শট নিয়েছে বার্সার আক্রমণভাগের ফুটবলাররা। আর অন্যদিকে ১৩টি শট নিয়েছিল ডর্টমুন্ডের আক্রমণভাগ।

মার্কো রয়েস, পাকো আলকার জাডন সাঞ্চোকে নিয়ে গড়া আক্রমণভাগ পুরো ম্যাচ জুড়ে ছয়টি গোলের বড় সুযোগ তৈরি করেছিল। আর তার বিপরীতে বার্সেলোনা করতে পারেনি একটিও। শেষ ২০১২ সালে চেলসির বিপক্ষে এমন পারফরম্যান্স করেছিল বার্সা।

বার্সেলোনাকে একা হাতেও এক পয়েন্ট এনে দিয়েছে এই ম্যাচ থেকে টার স্টেগান। যেখানে ব্যর্থ বার্সার রক্ষণভাগ ডর্টমুন্ড আক্রমণভাগকে সামলাতে। আক্রমণভাগ ব্যর্থ গোল করতে। ঠিক সেখানেই ইয়োলো ওয়ালের থেকেও বড় দেওয়াল হয়ে দাঁড়িয়ে এক পয়েন্ট নিয়ে স্পেনে ফিরেছে বার্সা কেবল স্টেগানের বীরত্ব গাঁথা এই পারফরম্যান্সের জন্যই। আগামী ৩ অক্টোবর ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় ম্যাচে ইন্টার মিলানকে আতিথ্য দেবে বার্সা।

উয়েফা চ্যাম্পিয়নস লিগ ২০১৯-২০২০ বার্সেলোনা-বুরুশিয়া ডর্টমুন্ড ম্যাচ ড্র লিওনেল মেসি


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর