Friday 25 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘স্পিন ভালো খেলে, তাই মোসাদ্দেকের বদলে সাব্বির’


১০ ফেব্রুয়ারি ২০১৮ ১৭:৩০

মিরপুর থেকে প্রতিনিধি

মোসাদ্দেক হোসেনকে বাদ দিয়ে কেন সাব্বির রহমানকে নেওয়া হলো, মিরপুর টেস্টের আগে সেই প্রশ্নটা গুঞ্জরিত হচ্ছিল বাতাসে। টেস্টের শেষে সাব্বির যা করলেন, তাতে সেটা আরও উচ্চকিতই হয়েছে। সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহকেও প্রশ্নটার মুখোমুখি হতে হলো। বাংলাদেশ অধিনায়কের উত্তরটাও কৌতূহল জাগানোর মতো; সুইপ, রিভার্স সুইপ ভালো খেলতে পারেন বলেই সাব্বিরকে ডেকে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে মোসাদ্দেক ভালো করতে পারেননি। দ্বিতীয় ইনিংসে তার ৫৩ বলে ৮ রানের ইনিংসটা ওই পরিস্থিতিতে ছিল দারুণ মূল্যবান। কিন্তু মিরপুরে বাদ পড়লেন মোসাদ্দেক, এলেন সাব্বির। মোসাদ্দেক অবশ্য পর দিনই আবাহনীর হয়ে প্রিমিয়ার লিগের ম্যাচে নেমেছেন, ৪০ রানের ইনিংসও খেলেছেন। আবাহনীর স্বার্থরক্ষার জন্যই তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছে কি না, এমন প্রশ্নও উঠল।

মাহমুদউল্লাহ অবশ্য দাবি করলেন, স্পিনে ভালো বলেই সাব্বিরকে দলে নেওয়া হয়েছে, ‘সাব্বিরকে নেওয়ার আরেকটা কারণ ছিল যে সে স্পিনে খুব ভালো খেলে। সুইপ, রিভার্স সুইপ এগুলো খুব ভালো এপ্লাই করতে পারে।’

সাব্বিরকে নেওয়ার জন্য যে তারা আক্রমণাত্মক মানসিকতার কথাই চিন্তা করেছেন, সেটাও খোলাসা করে দিলেন মাহমুদউল্লাহ, ‘আমার মনে হয় এই উইকেটে, যেটা আগে বললাম আক্রমণাত্মক মানসিকতা না থাকলে সম্ভাবনা অনেক কমে যায়। এই ইনিংসেও দেখেন, মুমিনুল যখন ব্যাট করছিল ৩৩ রান করল, ৪৭ বলে। ইতিবাচক মনোভাব না থাকলে খুব টাফ। এগুলো কাজে লাগানোটা খুব গুরুত্বপূর্ণ।’

সাব্বির অবশ্য সেই ‘আগ্রাসী মনোভাব’ দেখানোর সুযোগই পাননি, দুই ইনিংসে আউট হয়ে গেছেন ০ এবং ১ রানে। তাকে দলে ফেরানোর যুক্তিটাও আরেকটু খেলোই প্রমাণ করেছেন, নির্বাচকদের আরও অনেক যুক্তির মতো।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরলেন মির্জা ফখরুল
২৬ অক্টোবর ২০২৪ ০১:৩০

সম্পর্কিত খবর