Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের কাছে স্রেফ উড়ে গেল ভুটান


২৯ সেপ্টেম্বর ২০১৯ ২১:২২

বিশ্বকাপ বাছাই ও এশিয়ান কাপের বাছাইকে সামনে রেখে প্রস্তুতি ম্যাচ হিসেবে ভুটানকে পেয়েই যেন গোলখরার আক্ষেপ মেটানো শুরু করেছে বাংলাদেশ। ভুটানের জালে এক হালি গোল দিয়ে বড় জয়ের আত্মবিশ্বাস নিয়েই মাঠ ছেড়েছে লাল-সবুজরা। কাতার-ভারত ম্যাচ সামনে। তাই এ জয়ে ফুরফুরে হলো জেমি ডের শিষ্যরা।

রোববার (২৯ সেপ্টেম্বর) প্রথম আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভুটানকে বাংলাদেশ উড়িয়ে দিয়েছে ৪-১ ব্যবধানে।

জয়ের সঙ্গে র‌্যাংকিংয়ে নিজেদের উন্নতির চিন্তায় থাকা জামাল ভূঁইয়ারা পুরো ম্যাচে আধিপত্য বজায় রেখে খেলে গেছে। গোল আদায় করে গেছে।

১২ মিনিটে জামাল ভূঁইয়ার ক্রস থেকে দুর্দান্ত হেডে গোল করেন জীবন। প্রায় সাড়ে তিন বছর পর লাল-সবুজ জার্সিতে নিজের ক্যারিয়ারের দ্বিতীয় গোলটি পেলেন এই নাম্বার নাইন। সবশেষ ২০১৬ সালের ১৮ মার্চ সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রথম গোল করেছিলেন জীবন। এতোদিনের গোলখরা কাটালেন জীবন ভুটান ম্যাচের মধ্য দিয়ে।

৩৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। এবারও গোলদাতার নাম জীবন। গোলখরার আক্ষেপ যেন ভুটানকে দিয়ে মিটিয়ে নিয়েছেন তিনি। এবার ডান পাশ থেকে ইব্রাহিমের ক্রস থেকে সাইড ভলিতে দুর্দান্ত শট নিয়ে বল জালে জড়ান জীবন।

দ্বিতীয়ার্ধে এসেও মাঠে দাপটের আসনে বাংলাদেশ। স্রোতের বিপরীতে গোল পেয়ে বসে ভুটান। ৫১ মিনিটে থ্রো থেকে বল ডি বক্সের ভেতরে জটলায় পরলে সেখান থেকে বল ঠিকানায় পাঠান দর্জি। ব্যবধান কমায় ভুটান (২-১)।

৭৩ মিনিটে বিপলুর দর্শনীয় গোলে ব্যবধান ৩-১ করে ফেলে বাংলাদেশ। সোহেল রানা ডি বক্সের অনেক বাইরে থেকে তিনজন ডিফেন্ডারকে ড্রিবলিং করে বল নিয়েও ঢুকলেও নিয়ন্ত্রণ হারালে বল রক্ষণ বাধায় ফিরে আসে। তবে একেবারে অসম্ভব কোণা থেকে দারুণ গতিতে বল জালে জড়ান বিপলু।

এরপরেও আক্রমণ থামায়নি বাংলাদেশ। ৮০ মিনিটে গোল করান বিপলু। জামাল ভূঁইয়া দারুণভাবে বল ঠেলে দেন বিপলুর পায়ে। ফাঁকায় থাকা রবিউলের পায়ে বলটা গুজে দিতে ভুল করেননি বিপলু। সেই পাসটা ভালোভাবে কাজে লাগায় রবিউল। ডি বক্সের ভেতর থেকে বলটা ঠিকানায় ফেলেন নিখুঁতভাবে। এর মাঝেও অনেক সুযোগ কাজে লাগাতে পারতো। তবে ৪-১ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

ভুটানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচটি একই ভেন্যুতে হবে ৩ অক্টোবরে। এ ম্যাচেও জয়ের জন্য মুখিয়ে থাকবে বাংলাদেশ।

প্রীতি ম্যাচ বাংলাদেশ ভুটান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর