Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুই দফা পিছিয়ে শুরু হচ্ছে এনসিএল


৩০ সেপ্টেম্বর ২০১৯ ১৮:৩৮

দুই দফা পিছিয়ে অবশেষে মাঠে গড়াচ্ছে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২০১৯-২০২০ মৌসুমের খেলা। প্রাথমিকভাবে বলা হয়েছিল টুর্নামেন্ট গড়াবে ৫ অক্টোবর থেকে। এরপর জানা গেল দুই দিন পিছিয়ে তা ৭ অক্টোবর করা হয়েছে। সোমবার (৩০ সেপ্টেম্বর) বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন জানালেন, ১০ অক্টোবর খেকে শুরু হচ্ছে লংগার ভার্সনের এই ক্রিকেট।

লিগ নিয়ে টুর্নামেন্ট কমিটির সভা শেষে সংবাদ মাধ্যমকে এতথ্য দিলেন বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আগামী জাতীয় লিগটা আমরা ১০ তারিখ থেকে শুরু করবো। টুর্নামেন্টকে কি করে আরো আকর্ষণীয় করা যায় সেটা নিয়েও আলোচনা হয়েছে। আমরা কিছু অভ্যন্তরীণ বিষয় নিয়ে সিদ্ধান্ত নিয়েছি।’

লিগে প্লেয়ারদের ফিটনেস ছিল অন্যতম আলোচ্য বিষয়। গুঞ্জন ছিল, ‘ফিটনেসের মানদন্ড বিপ টেস্টে ১১ বাধ্যতামূলক করে দেওয়া হয়েছে’ এবং বিগত এক সপ্তাহে এটাই ছিল ক্রিকেট পাড়ার বহুল আলোচ্য বিষয়। আসলেই কি তাই? সভায় এ নিয়ে কী সিদ্ধান্ত হলো?

সুজন জানালেন, ‘ফিটসেন নিয়ে কথা হয়েছে। যতটুকু সম্ভব একটা ফিটনেস লেভেল আগেই ঠিক করে দেওয়া হয়েছে, আমরা চেষ্টা করব সেই লেভেলটা মিট করার জন্য। সেক্ষেত্রে নির্বাচকদের একটি নির্দেশনা দেওয়া হয়েছে।’

‘বিপে ১১ টার্গেট এটাই দেওয়া হয়েছে। তারপরেও সিলেকশন ক্রাইটেরিয়া অনুযায়ী কেউ কনসিডারেশনে আসলে সেটা বিবেচনা করা হবে। আপনারা জানেন ফিটনেস নিয়ে বিভিন্ন আলোচনা হচ্ছে এবং এটা প্লেয়ারদের পারফরম্যান্সে একটা ভাইটাল রোল প্লে করছে। তাই এটাকে আমরা গুরুত্ব দিচ্ছি।’ যোগ করেন সুজন।

বিগত মৌসুমের মতো এ মৌসুমেও দুইস্তরে খেলা হবে। আর টুর্নামেন্ট গড়াবে দেশের চার ভেন্যুতে; মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম, খুলনা শেখ আবু নাসের স্টেডিয়াম ও রাজশাহী বিভাগীয় স্টেডিয়াম।

বিজ্ঞাপন

এদিকে এবারের আসরে প্লেয়ারদের ম্যাচ ফি আগের আসরের চাইতে কিছুটা বড়ানো হয়েছে বলে জানালেন বিসিবি সিইও।

এনসিএল বিসিবি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর