Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইমরুল-আল আমিন পাশ, অপেক্ষায় রাজ্জাক-আশরাফুলরা


৬ অক্টোবর ২০১৯ ১৭:২১

জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) ২০১৯-২০২০ কে সামনে রেখে প্রথম দফার ফিটনেস পরীক্ষায় পাশ করেননি আব্দুর রাজ্জাক, নাসির হোসেন, আল আমিন হোসেন ও মোহাম্মদ আশরাফুলের মতো ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফর্মাররা। ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে বিপ টেস্টে বিসিবি’র বেধে দেওয়া পাশ মার্ক ছিল ১১। মোহাম্মদ আশরাফুল সেখানে পেয়েছিলেন ৯.৭ ও আব্দুর রাজ্জাকের মার্ক ছিল ৯.৬। আর নাসির হোসেনের পুঁজি ছিল মাত্র ৯.২।

বিজ্ঞাপন

বিসিবিতে রোববার (৬ অক্টোবর) দ্বিতীয় দফায় তাদের ফিটনেস টেস্ট নেওয়া হয়। যেখানে ১১ পেয়ে পাশ করেছেন জাতীয় দলের ওপেনার ইমরুল কায়েস ও জাতীয় দল থেকে বাদ পড়া পেসার আল আমিন হোসেন।

কিন্তু অপেক্ষায় থাকতে হচ্ছে মোহাম্মদ আশরাফুল, আব্দুর রাজ্জাক ও নাসির হোসেনকে। বিপ টেস্টে আশরাফুল পেয়েছেন ১০.৩। আব্দুর রাজ্জাক ও নাসির হোসেনের নম্বরও আশরাফুলের কাছাকাছি। টুর্নামেন্টে খেলতে এই ত্রয়ীকে নির্বাচক মন্ডলীর বিশেষ সিদ্ধান্তের অপেক্ষায় থাকতে হচ্ছে।
তবে নির্বাচক হাবিবুল বাশার সুমন যে ইঙ্গিত দিলেন তাতে এই তিন জন উতরে যাবেন। এর পেছনে কারণ হলো, তারা সবাই ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফর্মার। পক্ষান্তরে যারা নিয়মিত পারফর্মার নন এবং দ্বিতীয় দফার বিপ টেস্টেও ১১ পাননি তাদের আসলে নির্বাচকদের সিদ্ধান্তের দিকে তাকিয়ে থাকা ছাড়া কোনো পথই খোলা নেই।

রোববার (৬ অক্টোবর) যারা যারা বিপ টেস্ট দিয়েছেন এবং পাশ নম্বর পাননি তাদের নম্বর শিট নিয়ে সোমবার (৭ অক্টোবর) এক সভায় বসবে বিসিবি’র নির্বাচক প্যানেল। সেই সভায় যদি তারা একমত হতে পারেন যে তাদের খেলতে দেওয়া উচিত তবেই তারা ১০ অক্টোবর থেকে অনুষ্ঠেয় লঙ্গার ভার্সনের এই ক্রিকেট খেলতে পারবেন।

সারাবাংলার সঙ্গে একান্তে আলাপকালে একথা জানালেন নির্বাচক হাবিবুর বাশার সুমন। তিনি বলেন, ওদের সবার নম্বরই হাতে পেয়েছি। আগের চাইতে ভালো করেছে। আমরা কালকে সিদ্ধান্তে নেব যে কাকে খেলাবো আর বিশ্রাম দেব। তবে এটা ব্যক্তিভেদে ভিন্ন হবে।

আশরাফুল, নাসির, রাজ্জাকের সঙ্গে দ্বিতীয় দফায় ফিটনেস টেস্ট দিয়েছেন ইমরুল কায়েস, আল আমিন হোসেন, সোহাগ গাজীর মতো পারফর্মাররাও। এদের মধ্যে ইমরুল ও আল আমিন ১১ পেয়ে ফিটনেস পরীক্ষায় উতরে গেছেন। আশানুরূপ স্কোর করতে না পারায় আটকে আছেন কেবল সোহাগ গাজী।

বিজ্ঞাপন

তবে বিসিবির ফিটনেস ট্রেনার তুষার কান্তির দেওয়া তথ্য মতে, যারা দ্বিতীয় দফায়ও ১১ পাননি তাদের দুশ্চিন্তার কারণ নেই। আবারও তাদের ফিটনেস পরীক্ষা দেওয়ার সুযোগ আছে।

আল আমিন আশরাফুল বিপ টেস্ট রাজ্জাক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর