Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতীয় লিগে রাব্বির ছয় উইকেটের তাণ্ডব


১২ অক্টোবর ২০১৯ ১২:০৫

রাজশাহীতে জাতীয় লিগ এনসিএলের প্রথম ম্যাচে মুখোমুখি সিলেট বিভাগ এবং বরিশাল বিভাগ। বৃষ্টির কারণে মাঠে ভেজা থাকায় প্রথম দিন মাঠে খেলা গড়ায়নি, আর দ্বিতীয় দিনের খেলাও শুরু হয়েছিল দুপুর তিনটায়। তবে খেলা জমে উঠেছে তৃতীয় দিনে। এ দিন মাত্র ১৮ রান যোগ করতেই ৭ উইকেট হারায় সিলেট বিভাগ। জবাবে ব্যাট করছে বরিশাল বিভাগ।

দ্বিতীয় দিনে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বরিশাল বিভাগ। প্রথম দিন ম্যাচ মাঠে না গড়ালে অপেক্ষায় থাকে ম্যাচটি। দ্বিতীয় দিনে বরিশালের পেসার কামরুল ইসলাম রাব্বি টপ অর্ডারের তিন ব্যাটসম্যানের মধ্যে দুইজনকেই নিজের শিকারে পরিণত করেন। দিন শেষে সিলেটের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ৬৮ রান। তবে রাব্বির ঝলক তখনও বাকি। তৃতীয় দিনে তার বোলিং তোপে সিলেট বিভাগ অল আউট হয় মাত্র ৮৬ রানে।

বিজ্ঞাপন

তৃতীয় দিনে প্রথম ওভারের প্রথম বলেই জাকির হাসানের (৩২) উইকেট তুলে নেন রাব্বি। এরপর এই ওভারেই উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকির আলীকে রানের খাতা খোলার আগেই সাঁজ ঘরে ফেরত পাঠিয়ে দেন এই পেসার। সিলেটের সংগ্রহ তখন ৫ উইকেট হারিয়ে ৬৮ রান। এরপর দিনের তৃতীয় ওভারে বল করতে এসে শাহানূর রহমানকে শূণ্য রানে ফেরান রাব্বি। আর এতেই তার পাঁচ উইকেট পূর্ণ। তবে সেখানেই থেমে যায়নি এই পেসার।

জাতীয় লিগে এবারের মৌসুমের প্রথম ম্যাচেই ছয় উইকেট তুলে নিলেন বরিশালের এই পেসার। ইনিংসের ৪৪তম ওভারে রিয়াজুর রহমানকে শূণ্য রানে ফেরালে পূর্ণ হয় ছয় উইকেট। রাব্বির পাশাপাশি দারুণ বোলিং করেন অফ স্পিনার নুরুজ্জামান। অলক কপালির উইকেটসহ মোট তিন উইকেট তুলে নেন এই স্পিনার। আর সিলেটের ইনিংস গুটিয়ে যায় মাত্র ৮৬ রানে। জবাবে তৃতীয় দিনে ব্যাট করছে বরিশাল বিভাগ।

বিজ্ঞাপন

এনসিএল কামরুল ইসলাম রাব্বি ছয় উইকেট জাতীয় ক্রিকেট লিগ সিলেট বনাম বরিশাল

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর