Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আনুষ্ঠানিকভাবে বিসিসিআই’র দায়িত্ব গ্রহণ সৌরভ গাঙ্গুলির


২৩ অক্টোবর ২০১৯ ১২:৪৮

ভারতের সাবেক অধিনায়ক এবং ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের সাবেক সভাপতি সৌরভ গাঙ্গুলি ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির দায়িত্ব গ্রহণ করেছেন। বুধবার (২৩ অক্টোবর) ভারতীয় ক্রিকেট বোর্ডের ৩৯তম সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন গাঙ্গুলি।

ভারতীয় ক্রিকেট বোর্ড বিশ্বের সব থেকে ধনী ক্রিকেট বোর্ড আর এই বোর্ডের দায়িত্ব আনুষ্ঠিনভাবে তুলে দেওয়া হলো ৪৭ বছর সৌরভ গাঙ্গুলির হাতে। আগামী ৯ মাসের জন্য গাঙ্গুলি ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবেন। দীর্ঘ ৩৩ মাস সুপ্রিম কোর্টের হাতে থাকা ভারতীয় ক্রিকেট বোর্ডের দায়িত্ব তুলে দেওয়া হলো নবনিযুক্ত সভাপতির হাতে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের টুইটার পেজ থেকে এক বার্তায় জানানো হয়েছে, ‘অফিসিয়ালি ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির দায়িত্ব গ্রহণ করলেন সৌরভ গাঙ্গুলি।’

ভারতীয় ক্রিকেটের অধিনায়কত্বের দায়িত্ব যখন তার কাঁধে উঠেছিল সে সময়টা ভারতীয় ক্রিকেটের কালো এক অধ্যয়ই বলা চলে। ম্যাচ পাতানোর কেলেঙ্কারিতে তখন জড়িয়ে গোটা ভারতীয় ক্রিকেট। সেই অবস্থান থেকে টেনে তুলে এনেছিলেন গাঙ্গুলি। ঠিক একইভাবে এমন এক সময় ভারতীয় ক্রিকেট বোর্ডের দায়িত্ব নিলেন যে সময়টাতে আইসিসির কাছে ভারতীয় ক্রিকেট বোর্ডের আগের মতো দৃঢ় অবস্থানের অবসান ঘটেছে।

এর মধ্যেই গাঙ্গুলিকে ভারতের সাবেক ক্রিকেটাররা শুভেচ্ছা জানিয়েছেন। সেই সাথে সাবেক ক্রিকেটাররা এও বিশ্বাস করেন যে ক্রিকেটার হিসেবে যেমন সফল ছিলে সৌরভ, সভাপতি হিসেবেও ঠিক তেমনই সফল হবেন তিনি।

বোর্ডের সভাপতি নির্বাচিত হওয়ার সঙ্গে সঙ্গেই সৌরভ বলেছেন, ‘আমি প্রথম শ্রেণির ক্রিকেটকে আরও বেশি উন্নত করতে চাই। আর সেই সাথে জাতীয় দলের মাঠের মধ্যকার বিষয় নিয়ে আমি কম ভাবতে চাই।’

দায়িত্ব গ্রহণ নবনিযুক্ত সভাপতি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআিই) সৌরভ গাঙ্গুলি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর