Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুব বিশ্বকাপে বাংলাদেশ লড়বে পাকিস্তানের গ্রুপে


২৫ অক্টোবর ২০১৯ ১৫:২৮

আগামী বছরের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় বসছে যুব অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। আন্তর্জাতিক ক্রিকেটে পরিচিত দেশগুলোর যুব দলের সাথে সাথে থাকছে নতুন বেশ কয়েকটি দেশও। ২০২০ সালের ১৭ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টে এবার অংশ নিচ্ছে মোট ১৬টি দল। গত আসরের শীর্ষ ১১ দলের সাথে নতুন করে যুক্ত হয়েছে আরও পাঁচটি দেশ।

এবারের আসরে ১৬টি দলকে চারটি দল করে চারটি গ্রুপে ভাগ করে হয়েছে। আসরে বাংলাদেশ দল তুলনামূলক সহজ গ্রুপেই পড়েছে। আকবর আলী, মৃত্যুঞ্জয় চৌধুরীরা গ্রুপ ‘সি’ তে পেয়েছে পাকিস্তান, স্কটল্যান্ড ও জিম্বাবুয়েকে। স্কটল্যান্ড আর জিম্বাবুয়ে তুলনামূলক সহজ প্রতিপক্ষ হলেও গ্রুপের বাকি দলটি অর্থাৎ পাকিস্তান দলটি বেশ শক্তিশালী। তাই তো যুব বিশ্বকাপে ভালো করতে হলে গ্রুপ পর্বেই পাকিস্তানের বাধাও পার করতে হবে টাইগার যুবাদের।

বিজ্ঞাপন

আগামী জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় যুব বিশ্বকাপের ১৩তম আসর বসতে যাচ্ছে। শীর্ষ ১১টি দলের বাইরে আফ্রিকা থেকে নতুন সংযুক্তিনাইজেরিয়া, পূর্ব এশিয়া প্যাসিফিক অঞ্চল থেকে সুযোগ পাচ্ছে জাপান, এশিয়া থেকে অংশগ্রহণ করছে সংযুক্ত আরব আমিরাত, আমেরিকা থেকে খেলবে কানাডা এবং ইউরোপ থেকে আসছে স্কটল্যান্ড।

বাছাইপর্ব খেলে মূল পর্বে সুযোগ পাওয়া দলগুলোর মধ্যে বাংলাদেশের গ্রুপে পড়েছে কেবল স্কটল্যান্ড। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে প্রতিপক্ষ হিসেবে টাইগাররা পেয়েছে জিম্বাবুয়েকে। টুর্নামেন্ট শুরু করবে বাংলাদেশ, ১৮ জানুয়ারিতে। ২১ তারিখে টাইগার যুবারা লড়বে স্কটল্যান্ডের বিপক্ষে। আর পাকিস্তানের বিপক্ষে গ্রুপের সবচেয়ে প্রতীক্ষিত ম্যাচটা হবে ২৪ তারিখে।

বিজ্ঞাপন

টুর্নামেন্টটি পরিচালিত হবে যথারীতি আগের নিয়মে। চার গ্রুপের শীর্ষ দুই দল নিয়ে হবে সুপার লিগ, বাকি দলগুলো খেলবে প্লেট চ্যাম্পিয়নশিপে। ১৭ জানুয়ারি ২০২০ সাল থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টের ফাইনাল হবে ৯ ফেব্রুয়ারি।

গ্রুপ ‘এ’: ভারত, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, জাপান

গ্রুপ ‘বি’: অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, নাইজেরিয়া

গ্রুপ ‘সি’: পাকিস্তান, বাংলাদেশ, জিম্বাবুয়ে, স্কটল্যান্ড

গ্রুপ ‘ডি’: আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা, সংযুক্ত আরব আমিরাত, কানাডা

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দক্ষিণ আফ্রিকায় পাকিস্তান বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ যুব বিশ্বকাপ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর