Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কক্সবাজারে রিশাদের ঘূর্ণিযাদু


২৬ অক্টোবর ২০১৯ ১৭:১৯

কক্সবাজারে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে তৃতীয় রাউন্ডে রাজশাহী বিভাগের মুখোমুখি হয়েছে রংপুর বিভাগ। টস জিতে রাজশাহী ব্যাটিংয়ে নামলে রংপুরের তরুণ লেগ স্পিনার রিশাদ হোসেনের ঘূর্ণিতের নিজেদের প্রথম ইনিংস খুব বেশি দূর টানতে পারেনি। ২০১ রানে অলআউট হয় রাজশাহী। নিজেদের প্রথম ইনিংসে রংপুর ২ উইকেট হারিয়ে তুলেছে ৩২ রান। ১৬৯ রানে এগিয়ে রাজশাহী।

এদিকে, আউটফিল্ড ভেজা থাকায় বগুড়ায় বরিশাল বিভাগ আর ঢাকা মেট্রোর মধ্যকার প্রথম দিনের খেলা হয়নি। রাজশাহীতে চট্টগ্রাম বিভাগ আর সিলেট বিভাগের মধ্যকার ম্যাচেও প্রথম দিনে কোনো বল মাঠে গড়ায়নি।

ওদিকে, কক্সবাজারে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় রাউন্ডে ঢাকা বিভাগের মুখোমুখি হয়েছে খুলনা বিভাগ। টস জিতে আগে ব্যাট করতে নেমে খুলনার ওপেনার এনামুল হক বিজয় দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়েছেন। প্রথমশ্রেণির ক্রিকেটে এটি তার ১৯তম সেঞ্চুরি। প্রথম দিন শেষে ৯১ ওভারে ৬ উইকেট হারিয়ে খুলনা তুলেছে ২৯০ রান।

রাজশাহীর ওপেনার মিজানুর রহমান ২৪, সাব্বির হোসেন ৫, জুনায়েদ সিদ্দিকী ৭ রান করেন। নাজমুল হোসেন শান্তর ব্যাট থেকে আসে ৩৪ রান। সাব্বির রহমান (৮) ব্যাট হাতে ছিলেন ব্যর্থ। দলপতি ফরহাদ হোসেন করেন ইনিংস সর্বোচ্চ ৬০ রান। সানজামুল ১০, মুক্তার আলি ১৬, তাইজুল ইসলাম ৬ রান করেন।

রংপুরের লেগি রিশাদ হোসেন ২০ ওভারে ৫০ রান দিয়ে তুলে নেন পাঁচটি উইকেট। সাজেদুল ইসলাম দুটি আর সোহরাওয়ার্দি শুভ দুটি করে উইকেট তুলে নেন।

রংপুরের ওপেনার মেহেদি মারুফ ১৯ রানে অপরাজিত আছেন। নাঈম ইসলাম ৬ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন। আরেক ওপেনার মাহমুদুল হাসান ২ আর তিন নম্বরে নামা সোহরাওয়ার্দি শুভ ১ রানে বিদায় নিয়েছেন। রাজশাহীর দেলোয়ার হোসেন এবং তাইজুল ইসলাম একটি করে উইকেট তুলে নেন।

রংপুর রাজশাহী রিশাদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর