Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাঠে ফিরেছেন সাকিব


২৬ অক্টোবর ২০১৯ ১৮:১৫

টেস্টের এক নম্বর দল ভারতের বিপক্ষে আসন্ন সিরিজকে সামনে রেখে বাংলাদেশ জাতীয় দলের ক্যাম্প শুরু হয়েছে শুক্রবার। তবে, প্রথম দিন অনুশীলনে ছিলেন না টি-টোয়েন্টি ও টেস্ট দলপতি সাকিব আল হাসান। অনুশীলন ক্যাম্পের দ্বিতীয় দিন সদীর্থদের সঙ্গে দেখা গেছে তাকে। শনিবার (২৬ অক্টোবর) মিরপুরে অনুশীলনে ফিরেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

ক্যাম্পের দ্বিতীয় দিন দুপুর আড়াইটার দিকে মিরপুর স্টেডিয়ামে আসেন সাকিব। ৩০ মিনিট পর নামেন মাঠে।

শুরুতে হালকা স্ট্রেচিং করে নেন সাকিব। এরপর নিয়মিত কার্যক্রমে অংশ নেন বাংলাদেশ দলের টি-টোয়েন্টি ও টেস্ট অধিনায়ক।

প্রস্তুতি ক্যাম্পের আগে বাংলাদেশের ক্রিকেটে অস্থিরতা দেখা দেয়। শুরুতে ১১ দফা, পরে ১৩ দফা দাবিতে আন্দোলনরত ক্রিকেটাররা ধর্মঘট ডাকে। বিসিবি দাবি মেনে নেওয়ায় মাঠে ফেরেন তারা। সব শেষের দুই দিনের বিরতিতে ফের আলোচনায় ক্রিকেট, সুনির্দিষ্টভাবে ক্রিকেটারদের আন্দোলনের নেতৃত্ব দেওয়া সাকিব আল হাসান। টেস্ট ও টি-টোয়েন্টি দলের এই অধিনায়ককে আইনি নোটিশ পাঠাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শীর্ষস্থানীয় একটি জাতীয় দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। কারণ একটি টেলিকম কোম্পানির সঙ্গে চুক্তি করতে গিয়ে বিসিবি’র এনওসি বা অনাপত্তিপত্র নেননি তিনি।

বাংলাদেশের ক্রিকেটাররা ঠিক যে সময়ে নিজেদের দাবি তুলে ধরতে আন্দোলনরত, ঠিক সে সময়ে সাকিব একটি টেলিকম কোম্পানির সাথে এই চুক্তিতে আবদ্ধ হয়েছেন। আর এতে বিসিবির নির্দেশনা অমান্যই করেছেন তিনি। তবে, এতকিছুর পরও জাতীয় দলের অনুশীলন ক্যাম্পে যোগ দিয়েছেন সাকিব।

ভারত সফরে বাংলাদেশ তিন টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে। ৩ নভেম্বর দিল্লির টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে এই সফর।

অনুশীলন ক্যাম্প ভারত সফর সাকিব


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর