Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিবকে মিস করবে টি-টোয়েন্টি বিশ্বকাপ!


২৯ অক্টোবর ২০১৯ ১৯:৩৭

মঙ্গলবার (২৯ অক্টোবর) এক অফিসিয়াল বিবৃতিতে আইসিসি জানিয়ে দেয় সাকিব আল হাসানকে দুই বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে। তবে আইসিসিকে সব ধরনের সহায়তা করায় তার শাস্তি কমিয়ে এক বছর করেছে আইসিসি। আর এই এক বছরে বাংলাদেশের হয়ে কোনো ধরনের ক্রিকেটে অংশ গ্রহণ করতে পারবেন না। আর আগামী এক বছর বাংলাদেশের সামনে রয়েছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং সেই সাথে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপও।

বিজ্ঞাপন

সাকিবের ক্রিকেটে ২ বছরের নিষেধাজ্ঞা আইসিসি’র

তবে আসলেই সাকিব কি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ মিস করবেন? নাকি বিশ্বকাপটাই মিস করবেন বিশ্বসেরা এই অল রাউন্ডারকে। এর আগে অনুষ্ঠিত ছয় বিশ্বকাপে দেশের পতাকা উড়িয়েছেন সাকিব আল হাসান। তবে আইসিসির নিষেধাজ্ঞার কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের ৭ম আসর মিস করতে যাচ্ছেন এই নন্দিত ক্রিকেটার। আগামী ২০২০ সালের অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ৭ম আসর।

বিজ্ঞাপন

শুরুটা উইন্ডিজের বিপক্ষে ২০০৭ সালের ঐতিহাসিক সেই ম্যাচ দিয়ে। যে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিষেক সাকিবের। উইন্ডিজের মতো শক্তিশালী দলকে হারিয়েই সুচনা করেছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। আর তাকে ছাড়ায় কিনা বাংলাদেশ ক্রিকেট দলের খেলতে হবে বিশ্বকাপ। ২০১০ সালে লাল সবুজের জার্সিতে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করেছেন সাকিব আল হাসান। আর এরপর ২০১২ এবং ২০১৪ সালে মুশফিকুর রহিমের অধিনায়কত্বে এবং ২০১৬ ও ২০১৮ সালে মাশরাফি বিন মুর্ত্তজার অধীনে খেলেছেন মোট ছয়টি বিশ্বকাপ।

২০২০ সালের ২৯ অক্টোবর থেকে মাঠে নামতে পারবেন সাকিব

নিজের সপ্তম বিশ্বকাপে দ্বিতীয়বারের মতো বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার সব রাস্তায় ছিল সাকিবের জন্য। তবে আইসিসির নিষেধাজ্ঞায় পড়ে সব যেন নস্যাৎ হয়ে গেল। আইসিসির বিশ্বকাপ আয়োজিত হবে তবে সেখানে টাইগারদের জার্সি পরে মাঠে দেখা যাবে না ৭৫ নম্বর জার্সিধারী সাকিব আল হাসানকে। নিশ্চই বিশ্বকাপ মিস করবেন সাকিব আল হাসানকে।

কেবল বিশ্বকাপই নয়, সাকিব আগামী এক বছরে মিস করবেন আরও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিরিজ। এর মধ্যে ভারতের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি এবং টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ। এছাড়া বাংলাদেশের আসন্ন সকল সিরিজ থেকেই নিষিদ্ধ হয়েছেন সাকিব আল হাসান।

টপ নিউজ টি-টোয়েন্টি বিশ্বকাপ দুই বছরের নিষেধাজ্ঞা সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর