Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরও ভালোভাবে মাঠে ফেরার আশাবাদ সাকিবের


২৯ অক্টোবর ২০১৯ ২০:২৩

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিষেধাজ্ঞা পেয়ে আগামী একবছর মাঠের বাইরে থাকতে হবে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। তবে নিষেধাজ্ঞা কেটে গেলে আরও ভালোভাবে মাঠে ফেরার আশাবাদ জানিয়েছেন তিনি। এর জন্য সবার সমর্থন কামনা করেছেন তিনি।

মঙ্গলবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় আইসিসি’র নিষেধাজ্ঞা ঘোষণার পর রাত সোয়া ৮টার দিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ কথা বলেন সাকিব।

বিজ্ঞাপন

আরও পড়ুন- সাকিবকে মিস করবে টি-টোয়েন্টি বিশ্বকাপ!

২০১৮ সালে তিনবার জুয়াড়ির কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও এ বিষয়টি আইসিসিকে অবহিত করেননি সাকিব আল হাসান। আইসিসির দুর্নীতিবিরোধী বিধির ২.৪.৪ অনুযায়ী এটি শাস্তিযোগ্য অপরাধ। সাকিবকে জুয়াড়ির প্রস্তাব দেওয়ার বিষয়টি পরে আইসিসি জানলে দুর্নীতিবিরোধী ইউনিট আকসু তদন্তে নামে। তদন্তে এ বিষয়টি স্বীকার করেন নেন সাকিব। একইসঙ্গে তদন্তে পূর্ণ সহযোগিতা করেনও তিনি। যে কারণে দুই বছরের নিষেধাজ্ঞা দিলেও পরে একব্ছরের নিষেধাজ্ঞা কমিয়ে দেওয়া হয়। সে অনুযায়ী ২০২০ সালের ২৯ অক্টোবর থেকে মাঠে নামতে পারবেন তিনি।

আইসিসি’র নিষেধাজ্ঞা ঘোষণার পর রাতে বিসিবি কার্যালয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে পাশে নিয়ে ব্রিফিং করেন সাকিব। সেখানে লিখিত বক্তব্যে সাকিব বলেন, যে খেলাকে আমি ভালোবাসি, সেই খেলায় নিষেধাজ্ঞা পেয়ে আমি দুঃখিত। ক্রিকেট ম্যাচ নিয়ে অনৈতিক প্রস্তাব পাওয়ার বিষয়টি আইসিসিকে না জানানোর কারণে আকসু যে শাস্তি দিয়েছে, তা আমি মাথা পেতে নিচ্ছি। দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে আকসু খেলোয়াড়দের ওপরই নির্ভর করে থাকে। এ ক্ষেত্রে আমি আমার দায়িত্বটি পালন করতে পারিনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ২০২০ সালের ২৯ অক্টোবর থেকে মাঠে নামতে পারবেন সাকিব

সাকিব আরও বলেন, ক্রিকেটারসহ শতকোটি ক্রিকেট ভক্তসহ অন্যদের মতো আমিও চাই, ক্রিকেট থাকুক দুর্নীতিমুক্ত। তরুণ ক্রিকেটাররা যেন এই দুর্নীতিতে জড়িয়ে না পড়ে, সে কারণে তাদের সঙ্গে এ নিয়ে কাজ করতে চাই।

লিখিত বক্তব্য পাঠ শেষে সাকিব বলেন, আমার ভক্ত থেকে শুরু করে বাংলাদেশের সাধারণ মানুষ এবং সরকার থেকে শুরু করে গণমাধ্যম সবসময় আমাকে সমর্থন করে গেছে। আমার ভালো ও খারাপ সময়ে সবাই আমার পাশে থেকেছেন। আশা করি, আপনাদের সমর্থন ভবিষ্যতেও পাব। আমি আশা করি, শিগগিরই ক্রিকেটে ফিরতে পারব। আরও ভালোভাবে, আরও স্ট্রংলি ফিরতে পারব বলে আমি বিশ্বাস করি। এর জন্য সবাইর সমর্থন চাই।

নিষেধাজ্ঞা সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর