Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামাল ভূঁইয়াও দাঁড়িয়েছেন সাকিবের পাশে


৩০ অক্টোবর ২০১৯ ১৩:৫৮

আইসিসি’র দুর্নীতি বিরোধী নীতিমালার আইন ভঙ্গ করার অপরাধে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা সাকিব আল হাসানকে দুই বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে। তবে আইসিসির দেওয়া সকল নিয়মনীতি মেনে চললে সেই শাস্তি কমে এক বছরে নেমে আসবে। আর ক্রিকেটের এমন ক্রান্তিকালে পুরো দেশের ন্যয় বাংলাদেশের ফুটবলের বর্তমানের সব থেকে বড় তারকা জামাল ভূঁইয়াও পাশে দাঁড়িয়েছেন সাকিবের।

বাংলাদেশ এখন টালমাটাল সাকিব আল হাসানের ঝড়ে। জামাল-সাকিব দুজনই বাংলাদেশের খেলার দুই জগতের দুই ‘পোস্টার-বয়’। বাংলাদেশের ক্রিকেট ভক্তরা যেমন সাকিবের দিকে তাকিয়ে থাকে। ঠিক ফুটবলেও এখন জামাল ভূঁইয়ার দিকে তাকিয়ে থাকে বাংলাদেশ। আইসিসির দুর্নীতি দমন ইউনিটকে জুয়াড়িদের অনৈতিক প্রস্তাব সম্পর্কে না জানানোর জন্য ২ বছরের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত সাকিব। এর মধ্যে এক বছর স্থগিত নিষেধাজ্ঞা।

বিজ্ঞাপন

সাকিব আল হাসানের ক্যারিয়ারে এ এক কঠিন সময়। আর এই সময়েই পুরো দেশের ন্যয় সাকিবের পাশে জামাল ভুঁইয়া। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নিজের অফিসিয়াল পেজ থেকে এক বার্তা দেন জামাল। তিনি লেখেন, ‘বিশ্বের এক নম্বর অলরাউন্ডার অন্তত এক বছরের জন্য নিষিদ্ধ হচ্ছে, এটা বেশ কষ্টকর। ভেঙে পড় না সাকিব। মানসিকভাবে শক্ত থাকো।‘ এমন লেখার সঙে সাকিবের একটি ছবিও পোস্ট করেছেন তিনি।

সাকিব নিজে কোনো দুর্নীতিতে জড়িত ছিলেন না। তাঁর ভুল, জুয়াড়িদের কাছ থেকে অনৈতিক প্রস্তাব পেয়েও সেটি নিজের মধ্যে রাখা। ম্যাচ পাতানোর সঙ্গে না জড়িয়েও এত বড় শাস্তি পেলেন সাকিব—জামালকে এটাই কষ্ট দিচ্ছে সবচেয়ে বেশি।

নিষিদ্ধ হওয়ায় ২০২০ সালের ২৯ অক্টোবরের আগে আর ক্রিকেট মাঠে ফিরতে পারছেন না সাকিব। যার মানে, সাকিবকে ছাড়াই আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে খেলতে হবে বাংলাদেশকে। সেই পর্ব সফলভাবে পেরিয়ে যেতে পারলেই বিশ্বকাপের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে বাংলাদেশ।

বিজ্ঞাপন

জামাল ভূঁইয়া নিষিদ্ধ সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর