Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রীলঙ্কাকে হোয়াইট ওয়াশ করল অস্ট্রেলিয়া


১ নভেম্বর ২০১৯ ১৮:১৭

ডেভিড ওয়ার্নারের বিধ্বংসী ব্যাটিংয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইট ওয়াশ করেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত হলেও পূর্ণ শক্তির দল নিয়ে মিসিজিতে খেলতে নামে অজিরা। আর সিরিজের তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টিতেও লঙ্কানদের বিপক্ষে ৭ উইকেটের বড় জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ভাইয়ের বিয়ের জন্য দ্বিতীয় টি-টোয়েন্টি মিস করার পর তৃতীয় ম্যাচে ফিরে আসা মিচেল স্টার্ক অধিনায়কের সিদ্ধান্তের প্রতি পূর্ণ সমর্থন জানান। প্রথম ওভারেই লঙ্কান ওপেনার ডিকওয়েল্লাকে রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়ে পাঠিয়ে দেন। এরপর কুশল পেরেরা ৫৭ রান করে লঙ্কানদের হাল ধরেন। তবে বাকি ব্যাটসম্যানরা তেমন বড় কোনো অবদান রাখতে ব্যর্থ হন।

ব্যাটসম্যানদের ব্যর্থায় নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪২ রানের পুঁজি দাঁড় করায় সফরকারী শ্রীলঙ্কা। অজিদের হয়ে দুটি করে উইকেট তুলে নেন তিন বোলার। মিচেল স্টার্ক ৩২ রান খরচে নেন ২ উইকেট, রিচার্ডসন ২ উইকেট নিতে খরচ করেন ২৫ রান আর প্যাট কামিন্স খরচ করেন মাত্র ২৩ রান।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ঝড় তোলেন দুই অজি ওপেনার অ্যারন ফিঞ্চ এবং ডেভিড ওয়ার্নার। উদ্বোধনী জুটিতে এই দুই ব্যাটসম্যান তোলেন ৬৯ রান। ২৫ বলে ৩৭ রান করে কুমারার বলে আউট হয়ে ফিরে যান অধিনায়ক ফিঞ্চ। এরপর স্টিভ স্মিথও খুব বেশি সময় সমর্থন দিতে পারেননি ওয়ার্নাকে। এরপর দলীয় শতক পূর্ণ হওয়ার আগে আরও এক উইকেট হারায় অজিরা। তবে এরপর অ্যাশলি টার্নারকে সঙ্গে নিয়ে ৪৬ রানের জুটি গড়েন ওয়ার্নার।

অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে ভিড়িয়েই মাঠ ছাড়েন ওয়ার্নার। আর নামের পাশে ৫৭ রান করেই ম্যাচ জয় করেই মাঠ ছাড়েন এই ওপেনার। লঙ্কানদের বিপক্ষে এই সিরিজ জুড়েই উজ্জ্বল ওয়ার্নারের ব্যাট। প্রথম টি-টোয়েন্টিতে অপরাজিত শতক, দ্বিতীয় ম্যাচে অপরাজিত ৬০ আর তৃতীয় ম্যাচেও ৫৭ রানে অপরাজিত থাকেন ওয়ার্নার। লঙ্কানদের বিপক্ষে এই টি-টোয়েন্টি সিরিজে ২১৭ গড়ে ওয়ার্নারের সংগ্রহ ২১৭ রান।

অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা টি-টোয়েন্টি সিরিজ ডেভিড ওয়ার্নার


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর