Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১০ মাস না তিন বছর থাকছেন সৌরভ গাঙ্গুলী!


১০ নভেম্বর ২০১৯ ১৮:৩৫

সৌরভ গাঙ্গুলিকে তিন বছরের জন্য বোর্ড সভাপতি রাখতে সংবিধান সংশোধনের উদ্যোগ নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই সাথে জয়া সাহাকেও সচিব পদে বহাল রাখতে উদ্যোগ নিয়েছে বোর্ড।

বিসিসিআই সূত্রানুসারে আগামী ১ ডিসেম্বর বিসিসিআই-য়ের সাধারণ বৈঠকে এই বিষয়ে আলোচনা করা হবে। সেদিনই সিদ্ধান্ত নেয়া হবে কতদিনের জন্য বোর্ড সভাপতি পদে থাকছেন সৌরভ গাঙ্গুলি।

ভারতের ক্রিকেটের উন্নয়নে একের পর এক পদক্ষেপ নিয়েই চলেছেন গাঙ্গুলি। সম্প্রতি আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করা, গোলাপী বলে দিবা রাত্রির টেস্ট খেলা এসবের ভেতর অন্যতম। তিনি তিন বছর এই আসনে থাকলে ভারতের ক্রিকেটকে অন্য পর্যায়ে নিয়ে এমনটাই ধারণা সবার। আর এজন্যই দাদাকে ৩ বছরের জন্য সভাপতির চেয়ার বুঝিয়ে দিতে চাইছে বোর্ড।

বর্তমানে বোর্ড ও রাজ্য ক্রিকেট সংস্থার কোনো পদাধিকারী টানা দু’বার একই পদে থাকলে, পরের দফায় তিনি আর বোর্ডের কোনও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন না। এই নিয়মানুযায়ী সৌরভ গাঙ্গুলি আর ৯ মাস থাকতে পারবেন বোর্ড সভাপতির পদে।

সংশোধিত নিয়মানুসারে শুধুমাত্র বোর্ডের কোনো পদাধিকারী টানা দু’বার একই পদে থাকলে, পরের দফায় তিনি আর বোর্ডের কোনও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন না। এই নিয়ামানুসারে গাঙ্গুলি বোর্ড সভাপতির পদে পূর্ণ মেয়াদে থাকতে পারবেন। সেই সাথে ৭০ বা তদোর্ধ কোনো ব্যাক্তির বোর্ডের পদাধিকার নিয়েও আলোচনা হবে এই সভায়।

বিসিসিআই সৌরভ গাঙ্গুলি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর