Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাইমকে নিয়ে এখনি মন্তব্য নয়: হাবিবুল বাশার


১১ নভেম্বর ২০১৯ ১৬:১৬

ইংরেজিতে একটি বাক্য আছে-‘টু আর্লি টু সে’। বাংলায় অনুবাদ করলে এর অর্থ দাঁড়ায়-এত আগেই বলা ঠিক নয় বা ঠিক হবে না। ভারত সফরে নাইম শেখের পারফরম্যান্স নিয়ে মন্তব্য করতে গিয়ে সেই কথাটিই যেন মনে করিয়ে দিলেন, বাংলাদেশ ক্রিকেটের নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন। ভারতের বিপক্ষে সদ্যই শেষ হওয়া হওয়া টি টোয়েন্টি সিরিজে তিনি যে ব্যাটিং করেছেন তা নিয়ে এখনই উচ্ছাসিত প্রশংসা করাটা তিনি শ্রেয়তর মনে করছেন না। যেহেতু তার আন্তর্জাতিক ক্রিকেটের শুরুটা হয়েছে মাত্রই।

বিজ্ঞাপন

তব একথা অনস্বীকার্য যে,রোহিতদের বিপক্ষে সদ্যই শেষ হওয়া টি টোয়েন্টি সিরিজের তিন ম্যাচে ওপেনিংয়ে নেমে নির্বাচকদের আস্থার প্রতিদান দিয়েছেন এই বাঁহাতি ওপেনার। আটসাঁট টেকনিকে প্রতিটি ম্যাচেই দলকে দিয়ে গেছন দারুণ শুরু। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে প্রথম ম্যাচে তার ব্যাট থেকে এল ২৬ রান।যা টিম বাংলাদেশকে ১৪৯ রান ছোঁয়ার ভিত গড়ে দিয়েছিল।

রাজকোটে দ্বিতীয় ম্যাচে ৩৬ করেছিলেন সত্যি কিন্তু সেদিন ‘মহা’কে থামিয়ে রোহিত ব্যাটিং প্রলয় তুলেছিলেন বলে তার ওই অবদান ম্লান হয়ে গিয়েছিল। তবে নাগপুরে তৃতীয় ও শেষ ম্যাচে একাই কিস্তিমাত করে ফেলেছিলেন! তার খাপ খোলা ব্যাটে ১৭৪ রানের বড় লক্ষ্যটিও এক সময় সম্ভব মনে হচ্ছিল। ক্রিজের ওপাশে একজন ব্যাটসম্যান থাকলে হয়ত সেটা হতও। কিন্তু হয়নি। এতে করে ক্রিকেটীয় নিয়মে ভারত ম্যাচটি জিতলেও তিনি জিতেছেন হাজার ক্রিকেট প্রেমি ও ধারাবাস্যকারদেন মন। যতক্ষণ ব্যাটিংয়ে ছিলেন তততক্ষণেই তার ব্যাটিং স্টাইল ও প্লেসমেন্টের ভুয়সী প্রশংসা করেছেন।

ফলে চাইলে যে কেউই তাকে ভুয়সী প্রশংসায় ভাষাতে পারেন। কিন্তু হাবিবুল বাশার বলছেন সেটা এখনই ঠিক হবে না। তবে নাইমের নির্বাচক হিসেবে একথা তিনি অটপটে স্বীকার করেছেন যে, আন্তর্জাতিক ক্রিকেটে তার রান করাটা বাংলাদেশ ক্রিকেটের জন্য ভাল খবর।

‘নাইম শেখের রান করাটা বাংলাদেশ ক্রিকেটের জন্য খুব ভাল একটি খবর। দুই বছর ধরে ওকে হাই পারফরম্যান্স দলে তৈরী করা হচ্ছিল। পারফরম্যান্স করারটা খুব জরুরি।তাছাড়া আন্তর্জাতিক পর্যায়ে রান করতে একটি বিশেষ ক্ষমতা থাকা লাগে। মনে হচ্ছে ওর।’

বিজ্ঞাপন

নাইম শেখ বাংলাদেশ বিসিবি ভারত হাবিবুল বাশার

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর