Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের গতি ধসিয়ে দিয়েছে টাইগার ব্যাটিং লাইনআপ


১৪ নভেম্বর ২০১৯ ১৬:০০

ইন্দোরের হলকার স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। উইকেট ব্যাটিং বান্ধব হওয়ায় আগে ব্যাট করে বড় স্কোরের গড়ার লক্ষ্যেই এই সিদ্ধান্ত নেন টাইগার দলপতি। কিন্তু সে লক্ষ্য যেন ভারতের পেসারদের পছন্দই হয়নি। তাই তো বল নয় যেন তোপ ছেড়েছেন ইন্দোরে। আর যাদব, সামি আর ইশান্তের গতির সামনে দাঁড়াতেই পারেনি টাইগার ব্যাটসম্যানরা। ছয় টাইগার ব্যাটসম্যান সাজঘরে ফেরত যান ইশান্ত শর্মা, উন্মেশ যাদব এবং মোহাম্মদ সামির বোলিংয়ের সামনে।

বিজ্ঞাপন

                                                             ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশের উড়ন্ত শুরু

টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশ শিবিরে ইনিংসের প্রথম আঘাত হানেন ইশান্ত শর্মা। সাদমান ইসলামকে ৬ রানে সাজঘরে ফিরিয়ে উইকেটের সূচনা করেন এই পেসার। দ্বিতীয় আঘাত হানেন উন্মেশ যাদব। ইমরুল কায়েসকে রাহানের তালুবন্দি করে সাজঘরে পাঠান যাদব। দলীয় মাত্র ১২ রানেই ফিরে যান এই দুই ব্যাটসম্যান।

এরপর দলীয় রান ৩১ হতেই মোহাম্মদ সামির বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান মোহাম্মদ মিঠুন। এর মাঝে মুমিনুল হক এবং মাহমুদুল্লাহর উইকেট তুলে নেন রবিচন্দ্রন আশ্বিন। তবে শেষ দিকের তিনটি উইকেট আবারও ভারতীয় পেসারদের দখলে।

প্রথম দিনের চা-বিরতির আগে টানা দুই বলে  মুশফিকুর রহিমকে বোল্ড করে নিজের খাতায় দুই উইকেট যোগ করেন সামি। আর বিরতি থেকে ফিরে প্রথম ওভারেই লিটন দাসকে ফেরান ইশান্ত শর্মা। এরপর তাইজুল ইসলাম কাঁটা পড়েন রান আউটের ফাঁদে পড়ে। যদিও মিরাজ আম্পায়ারের ভুল সিদ্ধান্তে উইকেট দিয়ে আসেন মোহাম্মদ সামিকে, তবে তার হাতে ডিআরএস থাকার পরেও সেদিকে যাননি তিনি।

ইমরুল

টাইগার ইনিংসের শেষ উইকেটটি তুলে নেন উমেষ যাদব। এই পেসার নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন এবাদত হোসেনকে। আর এতেই টাইগারদের ইনিংস গুটিয়ে যায় মাত্র ১৫০ রানে। ভারতের হয়ে তিনটি উইকেট তুলে নেন মোহাম্মদ সামি আর দু’টি করে উইকেট নেন ইশান্ত শর্মা আর উমেষ যাদব।

অন্যদিকে টাইগার ব্যাটসম্যানদের মধ্যে দুই অঙ্কের ঘর স্পর্শ করেন মাত্র পাঁচ ব্যাটসম্যান। যাদের মধ্যে ২০ রানের অধিক সংগ্রহ করেন মাত্র তিন ব্যাটসম্যান। সর্বোচ্চ রান আসে মুশফিকুর রহিমের ব্যাট থেকে। মুশফিক করেন ৪৩ রান। আর মুমিনুল হক করেন ৩৭।

বিজ্ঞাপন

ইশান্ত শর্মা উমেষ যাদব টপ নিউজ টাইগার ব্যাটসম্যান প্রথম টেস্ট ভারতীয় পেস মোহাম্মদ সামি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর