Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্যার ডনের রেকর্ড ভেঙে দিলেন ওয়ার্নার


৩০ নভেম্বর ২০১৯ ১৩:৫৫

বিশ্বকাপ থেকেই ছিলেন ফর্মের বাহিরে। গেলো অ্যাশেজেও ছিলেন নিষ্প্রভ। ভুগছিলেন বড় ইনিংস খড়ায়। তবে সেই খড়া কাটিয়ে বেশ ভালোভাবেই ফিরলেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। সিরিজের দ্বিতীয় টেস্টে পাকিস্তানের বিপক্ষে খেললেন ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরির এক ইনিংস। তাও ইনিংসের শেষ পর্যন্ত ছিলেন অপরাজিত।

অ্যাডিলেডের মাঠে এটিই কোন ব্যাটসম্যানের করা সর্বোচ্চ রান। এর আগে স্যার ডন ব্রাডম্যান করেছিলেন ২৯৯ রান। ওয়ার্নার ভেঙে দিলেন তার রেকর্ড। সেই সাথে ভাঙলেন স্যার ডনের করা ৩৩৪ রানের মাইলফলকও।

টেস্টের শুরু থেকেই পাক বোলারদের উপর একপ্রকারে ছড়ি ঘুরাচ্ছিলেন এই অজি ওপেনার। ১৫৬ বলে তুলে নেন সেঞ্চুরি। দিনশেষে অপরাজিত ছিলেন ১৬৬ রানে।

দ্বিতীয় দিনের শুরু থেকেই বেশ আগ্রাসী ভূমিকায় দেখা যায় তাকে। ২৬০ বলে দ্বিতীয় শতক তুলে নেবার পর ৩৩০ বলে করেন ২৫০ রান। তবে তার ভাবসাবে বোঝাই যাচ্ছিল তার লক্ষ্য অনেক বড়।

এরপর কিছুটা সংযমী হন এই ব্যাটসম্যান। পাকিস্তানি বোলারদের দেখে শুনে খেলতে থাকেন। ধীরে ধীরে খেলতে খেলতে ৩৮৯ বল খরচায় তুলে নেন ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরি। নাম লেখান নতুন ইতিহাসে।

টেস্ট ক্রিকেটে ইতিহাসে ওয়ার্নারের এই সেঞ্চুরি ৩১ তম ট্রিপল সেঞ্চুরি। ২৭ তম ব্যাটসম্যান হিসাবে নাম লেখালেন ৩৩ বছর বয়সি এই ওপেনার। সেইসাথে এই ত্রিশতক স্বদেশীদের ভেতর ৭ম ত্রিশতক। বাকি ৬ জন হলেন স্যার ডন ব্র্যাডম্যান, কুপার, সিম্পসন, ম্যাথু হেইডেন, মার্ক টেলর ও মাইকেল ক্লার্ক।

ট্রিপল সেঞ্চুরি ডেভিড ওয়ার্নার রেকর্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর