Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘কাউকে পরোয়া করে না রিয়াল’


১২ ডিসেম্বর ২০১৯ ১৮:৫৯

বুধবার (১১ ডিসেম্বর) রাতে ক্লাব ব্রুজকে ৩-১ গোলে হারানোর পরেও গ্রুপ পর্ব থেকে দ্বিতীয় হয়েই নক আউটে রিয়াল মাদ্রিদ। অবশ্য আগেই চ্যাম্পিয়নস লিগের নক আউট নিশ্চিত করা রিয়ালের কাছে এই ম্যাচটি ছিল নিয়মরক্ষারই। তবে রিয়ালের কাছে চ্যাম্পিয়নস লিগের কোনো ম্যাচই কম গুরুত্বপূর্ণ নয়। আর এই ম্যাচেও দেখা মেলে অপ্রতিরোধ্য রিয়ালের। শেষ পর্যন্ত ভিনিসিয়াস জুনিয়র, রদ্রিগো গোজ ও লুকা মদ্রিচের গোলে ৩-১ ব্যবধানে জিতেছে অল হোয়াইটরা।

বিজ্ঞাপন

গতকাল বুধবারই ছিল চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের শেষ ম্যাচগুলো। আর গতকালই নিশ্চিত হয়েছে শেষ ১৬’র দলগুলোও। আর এখন থেকে জল্পনা কল্পনা শুরু হয়েছে রাউন্ড অব ১৬’তে কে কার মুখোমুখি হচ্ছে। রিয়ালের সামনে সম্ভাব্য প্রতিপক্ষ হিসেবে নাম এসেছে পাঁচটি ক্লাবের। এই দলগুলো হচ্ছে বর্তমান উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপাধারী লিভারপুল, জার্মানি’র বুন্দেস লিগার চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ, ইতালির চ্যাম্পিয়ন জুভেন্টাস, ইংল্যান্ডের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি এবং চলতি মৌসুমে দারুণ ফুটবল খেলা আরবি লেইপজিগ।

বিজ্ঞাপন

তাই তো ফাইনালের আগেই যেন ফাইনাল ম্যাচের স্বাদ পেতে পারে রিয়াল মাদ্রিদ। সামনে শক্তশালী প্রতিপক্ষ তবুও রিয়ালের ফুটবলারদের মধ্যে নেই কোনো ডর। ম্যাচ শেষে তেমনটিই জানিয়েছেন রিয়ালের ক্রোয়েশিয়ান মিড ফিল্ডার লুকা মদ্রিচ।

সাবেক ব্যালন ডি অর জয়ী এই তারকা মিড ফিল্ডার বলেন, ‘আমি আসলে জানি না আমরা পরের পর্বে কোন দলের মুখোমুখি হবো। তবে আমি এটা জানি যে দলের বিরুদ্ধেই খেলি না কেন তারা শক্তিশালী প্রতিপক্ষই হবে।‘

মদ্রিচ বলেছেন চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের পরে আর কোনো সহজ দল নেই। নক আউট পর্ব থেকে কোনো দলই দুর্বল নয়। নক আউট পর্বের শুরুতেই সামনে বর্তমান চ্যাম্পিয়নদের মুখোমুখি হওয়ার সম্ভবনা। এই বিষয়ে লুকা মদ্রিচ বলেন, ‘আমরা কাউকে পরোয়া করি না। চ্যাম্পিয়নস লিগের নক আউট পর্বে কোনো দলই দুর্বল নয়। এখানে সব ম্যাচই অনেক কঠিন। তবে আমরাও রিয়াল মাদ্রিদ আমরা আমাদের সেরাটা দেয়ার চেষ্টা করব সব সময়।‘

উয়েফা চ্যাম্পিয়নস লিগ ২০১৯-২০২০ গ্রুপ পর্ব নক আউট রাউন্ড অব ১৬ রিয়াল মাদ্রিদ লুকা মদ্রিচ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর