Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এসএ গেমসের পর জাতীয় চ্যাম্পিয়নশিপে আলো ছড়াচ্ছেন রোমান সানারা


১৭ ডিসেম্বর ২০১৯ ১৮:৫৭

ঢাকা: আন্তর্জাতিক আসরে সাফল্য দেখিয়ে ঘরোয়া আসরে মনোযোগ দিয়েছে আর্চাররা। নেপাল সদ্য অনুষ্ঠিত ১৩ তম সাউথ এশিয়ান গেমসে (এসএ গেমস) রেকর্ড সাফল্য গড়ে সঙ্গে সঙ্গে ঘরোয়া জাতীয় চ্যাম্পিয়নশিপেও আলো ছড়াচ্ছে রোমান সানা-ইতিরা। ১০টি স্বর্ণজয়ীসহ ১২ জন আর্চারও নিজ নিজ ক্লাবের হয়ে এই চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করছে।

সিটি গ্রুপের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ আর্চারি ফেডারেশনের ব্যবস্থাপনায় আজ মঙ্গলবার (১৭ ডিসেম্বর) টঙ্গিস্থ আর্চারি প্রশিক্ষণ কেন্দ্র শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে ৩ দিন ব্যাপী শুরু হয়েছে ‘তীর ১১তম জাতীয় আর্চারি চ্যাম্পিয়নশিপ’।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়নশিপে ৮ টি জেলা ক্রীড়া সংস্থা, ৫ টি সার্ভিসেস দল এবং বিকেএসপিসহ ২৬ টি ক্লাবসহ মোট ৩৯ টি দলের ৮৬ জন রিকার্ভ পুরুষ আর্চার, ৩৩ জন রিকার্ভ মহিলা আর্চার, ২৭ জন কম্পাউন্ড পুরুষ আর্চার ও ১৬ জন কম্পাউন্ড মহিলা আর্চার একক ও দলগতভাবে ১০টি ইভেন্টের প্রতিদ্বন্দ্বিতা করছে।

আজ সকাল ১১টায় চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি থেকে শুভ উদ্বোধন ঘোষণা করেন স্পন্সর প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক (মার্কেটিং ও সেলস) জনাব জাফর উদ্দিন সিদ্দিকী, সিনিয়র ডেপুটি ব্র্যান্ড ম্যানেজার জনাব রুবাইয়াত আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আর্চারি ফেডারেশনের সহ-সভাপতি জনাব মো: আনিসুর রহমান দিপু, টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক জনাব রশিদুজ্জামান সেরনিয়াবাত, জাতীয় আর্চারি দলের প্রধান প্রশিক্ষক মার্টিন ফ্রেডরিখ, সিটি গ্রুপ ও বাংলাদেশ আর্চারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ এবং অংশগ্রহণকারী দলসমূহের কর্মকর্তা ও খেলোয়াড়বৃন্দ।

বিজ্ঞাপন

আজ উদ্বোধনী দিনে কোয়ালিফিকেশন (র‌্যাংকিং) রাউন্ড দিয়ে প্রতিযোগিতা শুরু হয়।

কোয়ালিফিকেশন রাউন্ডে রিকার্ভ পুরুষ একক ইভেন্টে মো: রোমান সানা (বাংলাদেশ আনসার) ৬৫৭ স্কোর করে ১ম, প্রদীপ্ত চাকমা (বিকেএসপি) ৬৫৬ স্কোর করে ২য়, রাম কৃষ্ণ সাহা (বাংলাদেশ বিমান বাহিনী) ৬৫২ স্কোর করে ৩য়, মো: সাকিব মোল্লা (তীরন্দাজ সংসদ) ৬৪৭ স্কোর করে ৪র্থ এবং মো: তোফাজ্জাল হোসেন (ঢাকা আর্মি আর্চারি ক্লাব) ৬৪৭ স্কোর করে ৫ম, মোহাম্মদ তামিমুল ইসলাম (বিকেএসপি) ৬৪৬ স্কোর করে ৬ষ্ঠ, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল (বিকেএসপি) ৬৪৪ স্কোর করে ৭ম এবং মো: জান্নাতুল ইসলাম (ঢাকা জেলা ক্রীড়া সংস্থা) ৬২৮ স্কোর করে ৮ম স্থান অর্জন করেন।

কোয়ালিফিকেশন রাউন্ডে রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে ১৯টি দলের মধ্যে বিকেএসপি ১৯৪৬ স্কোর করে ১ম, ঢাকা আর্মি আর্চারি ক্লাব ১৮৯৮ স্কোর করে ২য়, বাংলাদেশ বিমান বাহিনী ১৮৬৯ স্কোর করে ৩য়, বাংলাদেশ আনসার ১৮৬৭ স্কোর করে ৪র্থ, তীরন্দাজ সংসদ ১৮৫৪ স্কোর করে ৫ম, ঢাকা জেলা ক্রীড়া সংস্থা ১৮৪৪ স্কোর করে ৬ষ্ঠ, টিম ব্লেজার বিডি ১৮৪৩ স্কোর করে ৭ম এবং কোয়ান্টাম স্পোর্টিয়াম ১৮০৬ স্কোর করে ৮ম স্থান করে।

আগামীকাল বুধবার সকাল ৮:৩০ মি: চ্যাম্পিয়নশিপের ২য় দিনের খেলা শুরু হবে এবং দুপুর ২:১৫ মি: হতে বিকেল ৩:৩০ মি: পর্যন্ত রিকার্ভ ও কম্পাউন্ড ডিভিশনের পুরুষ ও মহিলা একক ইভেন্টে ব্রোঞ্জ ও গোল্ড মেডেল ম্যাচ অনুষ্ঠিত হবে।

আর্চার এসএ গেমস জাতীয় চ্যাম্পিয়নশিপ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর