Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুই সপ্তাহের মধ্যেই নতুন বোলিং কোচ পাচ্ছে টাইগাররা


২৩ ডিসেম্বর ২০১৯ ১৬:২৮

দেশের ডাকে শার্ল ল্যাঙ্গাভেল্ট বাংলাদেশ পেস বোলিং কোচের দায়িত্ব ছেড়ে দিয়েছেন। এদিকে দরজায় নাড়তে শুরু করেছে পাকিস্তান সিরিজ। সবকিছু ঠিক থাকলে আগামী মাসের তৃতীয় সপ্তাহেই দেশ ছাড়ছে লাল সবুজের দল। এমতাবস্থায় পেস বোলিং হয়ে উঠেছে অপরিহার্য। অতীব জরুরি সেই বিষয়টি আমলে নিয়ে নতুন কোচ ইতোমধ্যেই খুঁজতে শুরু করেছে লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ প্রশাসন।

এই লক্ষ্যে কোচদের একটি সংক্ষিপ্ত তালিকাও করে ফেলেছে বিসিবি। তারা প্রত্যাশা করছেন আগামী ১০-১৫ দিনের মধ্যেই বাংলাদেশ জাতীয় দলের জন্য নতুন পেস বোলিং কোচ নিয়োগ দিতে পারবেন।

সোমবার (২৩ ডিসেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডে সংবাদ মাধ্যমকে একথা জানান ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। তিনি বলেন, ‘কিছু শর্টলিস্ট আমরা করেছি এবং কোনো অংশে খারাপ না। ওদের সুনাম আর ওদের যে অবস্থা দেখেছি আমি তা খুবই ভালো। এরমধ্যে আরও দুই-একজন যোগ করে হয়তো এ সপ্তাহের মধ্যে চেষ্টা করব কাজ শুরু করার এবং যেহেতু আমাদের হাতে এখনও সময় আছে মাসখানেক এজন্য আমরা ১০-১৫ দিনের মধ্যে সবকিছু চুড়ান্ত করব।‘

প্রসঙ্গত, দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ দেশটির ক্রিকেট পরিচালক হওয়ার পর দলের ব্যবস্থাপনার আদ্যপান্ত পাল্টে গেছে। নিজ ক্রিকেট বোর্ডের দায়িত্ব নিয়েই সতীর্থ সাবেক উইকেটরক্ষক মার্ক বাউচারকে দায়িত্ব দিয়েছেন নতুন কোচের। বোলিং কোচ হিসেবেও সতীর্থ ল্যাঙ্গাভেল্টকেই চেয়েছিলেন স্মিথ। আর তার চাওয়া মোতাবেকই গেল সপ্তাহে বিসিবির কাছে শার্লকে চেয়ে একটি অনুরোধ পত্র পাঠায় ক্রিকেট সাউথ আফ্রিকা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও তাতে সাড়া দেয়। ৫ মাসের কর্মস্থল ছেড়ে নিজ দেশে ফিরে যান শার্ল।

আকরাম খান পেস বোলিং কোচ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শার্ল ল্যাঙ্গাভেল্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর