Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এক বছর ধরে অপ্রতিরোধ্য লিভারপুল


৩ জানুয়ারি ২০২০ ১৯:২৮

২০১৯ সালের ৩ জানুয়ারি। প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির মাঠে তাদের কাছে ২-১ গোলে হেরেছিলো লিভারপুল। সেই সাথে হেরেছিলো লিগ শিরোপাও। এরপর কেটে গেছে পুরো একটি বছর। এসেছে অনেক পরিবর্তন। যার ছোঁয়া লেগেছিলো লিভারপুলের গায়েও।

এই এক বছরে তাঁরা জিতেছে চ্যাম্পিয়ন্স লিগ, সুপার কাপ, ক্লাব বিশ্বকাপ। উঠে গেছে চলতি চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় পর্বে। এতসব পরিবর্তনের মাঝে অপরিবর্তিত রয়ে গেছে শুধু একটি জিনিসই। সেটি হল লিভারপুলের জয়। গেল বছরের পুরোটা সময়ই প্রিমিয়ার লিগে অপরাজিত ছিলো লিভারপুল। তাদের হারের মুখ দেখাতে পারেনি কেউই।

বিজ্ঞাপন

গতকাল রাতে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ২-০ গোলে জিতে অনন্য এই রেকর্ড গড়লো ক্লপ বাহিনী। চলতি প্রিমিয়ার লিগে ২০ ম্যাচের ভেতর জয় পেয়েছে ১৯ ম্যাচে। একটি ম্যাচে পেয়েছে তাঁরা ড্রয়ের স্বাদ।

সেই সাথে প্রিমিয়ার লিগে তাঁরা গেলো বছরের ১২ জানুয়ারি থেকে দেখেনি কোনো হার। এখন পর্যন্ত তাঁরা টানা ৩৭ ম্যাচ ধরে রয়েছে অপরাজিত। যার ভেতর মাত্র ৫ টি ম্যাচ শেষ হয়েছে ড্র হয়ে।

অল রেডদের এই জয়রথ শুরু হয়েছিলো ব্রাইটনের বিপক্ষে ম্যাচ দিয়ে। আর সেই ধারা অব্যাহত আছে আজ অবধি। চলতি লিগে ৫৮ পয়েন্ট নিয়ে ধরে রেখেছে শীর্ষস্থানও। এখন দেখার বিষয় কবে থামে এই জয়রথ না তাঁরা ভেঙে দিতে সক্ষম হয় আর্সেনালের করা টানা ৪৯ ম্যাচ অপরাজিত থাকার সর্বকালের সেরা রেকর্ডটিও।

ইংলিশ প্রিমিয়ার লিগ লিভারপুল

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর