Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘গেইল তো শূন্য রানেও আউট হয়েছে’


৬ জানুয়ারি ২০২০ ১৮:১৩

টি-টোয়েন্টি ক্রিকেটে ক্রিস গেইল নামটিই আতঙ্কের। সংক্ষিপ্ততম সংস্করণের এই ক্রিকেটে ব্যাট হাতে তিনি এতটাই বিস্ফোরক যে ক্রমাগত মাঠের বাইরে বল পাঠিয়ে বোলারদের অন্তরাত্মা কাঁপিয়ে দেন। এমন টর্নেডো ব্যাটিংয়ে রানের পসরা সাজিয়ে ইতোমধ্যেই রাজা তকমা পেয়ে গেছেন। চারশ ম্যাচে ১৩১৫২ রান নিয়ে টোয়েন্টি টোয়েন্টি ক্রিকেটে আছেন সবার উপরে। কিন্তু তিনি যে কখনো শূণ্য রানে ফেরেননি বিষয়টি এমনও না। আর এখানেই যাবতীয় স্বস্তি খুঁজছে রাজশাহী রয়্যালস। তিনি যত বিস্ফোরকই হোন না কেন, ভয়ের কিছু নেই। একটি ভালো ডেলিভারিই তাকে স্বল্প সংগ্রহে প্যাভিলনের পথ দেখাতে যথেষ্ট।

আর তিনি স্বল্পে সংগ্রহে ফেরা মানেই প্রতিপক্ষের ম্যাচ জয়ের আগাম বার্তা। মঙ্গলবার (৭ ডিসেম্বর) গেইলের চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ম্যাচের আগে এই ভাবনা ভেবেই নিজেদের নির্ভার রাখছে রাজশাহী।

সোমবার (৬ ডিসেম্বর) মিরপুর জাতীয় একাডেমি মাঠে অনুশীলন শেষে রাজশাহীর প্রতিনিধি হয়ে সংবাদ মাধ্যমের সামনে সে কথায় জানিয়ে গেলেন দলের বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। তিনি বলেন, ‘গেইল এসেই প্রতি ম্যাচে সেঞ্চুরি করবে তা তো না। গেইল শূন্য রানেও আউট হয়েছে। সে বড় প্লেয়ার তাঁকে সম্মান করা উচিত। সে যদি দাঁড়িয়ে যায় খেলাটা অন্যরকম হতে পারে। সে যদি তাড়াতাড়ি আউট হয়ে যায় ভিন্ন খেলাও হতে পারে।‘

বঙ্গবন্ধু বিপিএল খেলতে ঢাকায় এসে পৌঁছেছেন ক্যারিবিয়ান টর্নেডো ক্রিস গেইল। সোমবার (৬ ডিসেম্বর) সকালে তিনি ঢাকায় পৌঁছে নিজ দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে যোগও দিয়েছেন। এদিন বিকেলে তার দলের সাথে অনুশীলন করার থাকলেও তিনি করেননি।

বিপিএলের প্রথম দল হিসেবে শেষ চার নিশ্চিত করেছে গেইলের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ১০ ম্যাচের ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে দলটির খেলোয়াড়রা আছেন দারুণ ছন্দে। এবারের আসরের সর্বোচ্চ দলীয় সংগ্রহও এই দলটির ব্যাটসম্যানদের ব্যাট থেকেই এসেছে। সেই দলটির ব্যাটিং শক্তি বাড়াতে যোগ দিয়েছেন টি-টোয়েন্টির রাজা ক্রিস গেইল।

ইউনিভার্সাল বস ক্রিস গেইল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বনাম সিলেট থান্ডার্স টি-টোয়েন্টি তাইজুল ইসলাম বঙ্গবন্ধু বিপিএল ২০১৯


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর