Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাশরাফি খেলতে চাইলে ব্যবস্থা নেবে বিসিবি মেডিক্যাল বিভাগ


১২ জানুয়ারি ২০২০ ১৩:১৪

বিপিএলে ফিল্ডিং করতে গিয়ে বাঁ হাতের তালুতে যে চোট মাশরাফি বিন মোর্ত্তজা পেয়েছেন তা আনপ্লেয়েবল নয়। তিনি যদি খেলতে চান ব্যবস্থা করে দেবে বিসিবি মেডিক্যাল বিভাগ। নির্ভর করছে তিনি কী চান?

রোববার (১২ জানুয়ারি) সারাবাংলাকে এ তথ্য দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

তিনি বলেন, ‘ওর হাতে যে চোট তা আনপ্লেয়েবল নয়। ম্যাচের গুরুত্ব বিবেচনা করে উনি যদি খেলতে চান আমরা ব্যবস্থা করে দেব।’

এদিকে ঢাকার ম্যানেজার আহসানউল্লাহ হাসান জানিয়েছেন, এই চোট নিয়েও সে খেলতে ইচ্ছুক। ‘সে খেলতে ভীষণ ইচ্ছুক। আমরা বুঝতে পারছি না কী করব।’

প্রসঙ্গত, শনিবার (১১ জানুয়ারি) বঙ্গবন্ধু বিপিএলে খুলনা টাইগার্সের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় বাঁ হাতের তালুতে মারাত্মক চোট পান যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন দলপতি মাশরাফি বিন মোর্ত্তজা। সেই চোট প্রশমণে তার ক্ষতে দিতে হয়েছে ১৪ টি সেলাই।

ঘটনার সূত্রপাত ওই ম্যাচের খুলনার ব্যাটিং ইনিংসের একাদশতম ওভারে। মেহেদি হাসানের ঝুলিয়ে দেওয়া বলটি কাভারের ওপর দিয়ে সীমানা পাড় করতে চেয়েছিলেন রাইলি রুশো। সেখানে ফিল্ডিং করছিলেন যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন দলপতি মাশরাফি বিন মোর্ত্তজা। বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে বলটি তালুবন্দি করতে চেয়েছিলেন। কিন্তু দ্রুত গতির বল তাঁর মুঠো গলে বেরিয়ে যায়। বলের আঘাতে মাশরাফি কিছুক্ষণ মাঠেই শুয়ে থাকেন। উঠে যখন হাতের দিকে তাকালেন দেখলেন ঝক্ত ঝড়ছে।

দলের ফিজিও তাৎক্ষণিক মাঠে এসে প্রাথমিক চিকিৎসা দিয়ে মাঠের বাইরে নিয়ে যান ঢাকা প্লাটুন দলপতিকে। এরপর ইনিংসের বাকি সময় আর মাঠে ফেরেননি ম্যাশ।

বিজ্ঞাপন

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে মাশরাফির হাতে সেলাইয়ের খবরটি নিশ্চিত করেন সতীর্থ এনামুল হক বিজয়।

বঙ্গবন্ধু বিপিএলে লিগ পর্বের শেষ ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪  উইকেটের বিনিময়ে ২০৫ রান সংগ্রহ করে মাশরাফির ঢাকা প্লাটুন। ২০৬ রানের পাহারসম লক্ষ্য হেসে খেলেই ১১ বল হাতে রেখে দুই উইকেটের খরচায় জিতে নেয় খুলনা টাইগার্স।

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর