Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিবকে বাদ দিয়েই আইসিসির বর্ষসেরা একাদশ


১৫ জানুয়ারি ২০২০ ১৭:১৪

গেলো বছর দুর্দান্ত ফর্মে ছিলেন সাকিব আল হাসান। কিন্তু দুর্দান্ত ফর্মে থাকার পরও তাঁকে বাদ দিয়েই গত বছরের সেরা একাদশ প্রকাশ করেছে আইসিসি। ক্রিকেটের বাইবেল উইজডেনের বর্ষসেরা একাদশে থাকলেও আইসিসির একাদশ থেকে বাদ পড়েছেন তিনি।

২০১৯ সালটা মাঠে বেশ ভালোই কাটিয়েছিলেন সাকিব আল হাসান। বিশ্বকাপেও ছিলেন দুর্দান্ত ফর্মে। ৮ ম্যাচ খেলে  ৮৬.৫৭ গড় আর  ৯৬.০৩ স্ট্রাইক রেটে করেছিলেন ৬০৬ রান। সেই সাথে বল হাতেও ছিলেন দুর্বার। নিয়েছিলেন ১১ উইকেট। বিশ্বকাপের ইতিহাসে ৫০০ রান সাথে ১০ উইকেট নিয়ে নাম লিখিয়েছিলেন প্রথম ক্রিকেটার হিসেবে।

এতোসব কৃতিত্বের পরও বর্ষসেরা একাদশে ঠাই হলো না বিশ্বসেরা এই অল রাউন্ডারের।

মূলত জুয়ারিদের প্রস্তাবের কথা আইসিসির কাছে গোপন করায় গেলো বছরের অক্টোবরে দুই বছরের জন্য (এক বছরের স্থগিতাদেশ) নিষিদ্ধ হন সাকিব আল হাসান। এরপরই বিশ্ব র‍্যাঙ্কিং থেকে তাঁর নাম প্রত্যাহার করে নেয় আইসিসি।

আইসিসির এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রকাশিত হয়েছে এই দল। মূলত আইসিসির একটি ভোটিং একাডেমির সদস্যদের ভোটে নির্বাচন করা হয়েছে সেরা একাদশ। সংবাদমাধ্যম ও সম্প্রচারক সংস্থার সঙ্গে জড়িত ব্যক্তিবর্গের সমন্বয়ে গঠিত এই ভোটিং একাডেমি থেকে ৪৩ জন ভোট দিয়েছেন। এর ভেতর বাংলাদেশ থেকে ভোট দিয়েছেন  ৩ জন; ফরিদ আহমেদ, মোহাম্মদ ইসাম (ক্রিকইনফোর বাংলাদেশ প্রতিনিধি) ও আতহার আলী খান (জাতীয় দলের সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার)।

আইসিসির এই বর্ষসেরা দলে ভারত থেকে জায়গা পেয়েছেন ৪ ক্রিকেটার। সেই সাথে পাকিস্তানের রয়েছেন ১ জন, ইংলিশ ক্রিকেটার ২ জন, ২ কিউই ক্রিকেটার এবং রয়েছেন একজন করে উইন্ডিজের এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটার।

বর্ষসেরা ওয়ানডে দল- রোহিত শর্মা, শাই হোপ, বিরাট কোহলি (অধিনায়ক), বাবর আজম, কেন উইলিয়ামসন, বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, মোহাম্মদ শামি ও কুলদীপ যাদব।

আইসিসি বর্ষসেরা একাদশ সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর