Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইনজুরিতে থেকেই ইনজুরিতে পড়লেন দেম্বেলে


৪ ফেব্রুয়ারি ২০২০ ১৫:১৯

উসমান দেম্বেলে সম্ভবনা নিয়ে বুরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে নাম লিখিয়েছিলেন বার্সেলোনায়। কাঁধে ১২৫ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি’র বোঝা। আর এই বোঝাতেই কিনা নুয়ে পড়ছেন বছরের পর বছর। দুই মাসেরও বেশি সময় ইনজুরিতে মাঠের বাইরে থাকার পর ফিরেছিলেন অনুশীলনে। তবে শেষ করা হয়নি অনুশীলন তার আগেই আবারও ইনজুরিতে পড়ে ছিটকে যেতে হয়েছে মাঠের বাইরে।

২০১৭ সালে বুরুশিয়া ডর্টমুন্ড থেকে বার্সেলোনায় নাম লেখানোর পর থেকে এখন পর্যন্ত সব মিলিয়ে মোট ৯ বার ইনজুরিতে পড়েছেন। যার শেষটা ৩ ফেব্রুয়ারি বার্সেলোনার অনুশীলনের মাঠ জোয়ান গাম্পারে।

বিজ্ঞাপন

গেল বছরের নভেম্বরের ২৮ তারিখ উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে ছিটকে যান দেম্বেলে। দীর্ঘ ৬৭ দিন ইনজুরির কারণে মাঠের বাইরে থাকা দেম্বেলে অবশেষে সোমবার (৩ ফেব্রুয়ারি) ফিরেছিলেন অনুশীলনে। তবে ফেরাটা খুব বেশি সময়ের জন্য হলো না বিশ্বকাপ জয়ী এই ফরাসি ফরোয়ার্ড।

অনুশীলনে যোগ দেওয়ার কিছু সময় পরেই পায়ের মাংসপেশিতে ব্যথা অনুভব করেন তিনি। আর সঙ্গে সঙ্গেই মাঠ ত্যাগ করেন তিনি। অর্থাৎ ফেরাটা আরও বিলম্বিত হলো বার্সার ফরোয়ার্ডের।

বার্সেলোনায় যোগ দেওয়ার পর এটি তার ক্যারিয়ারের দ্বিতীয় দীর্ঘ ইনজুরি। এর আগে ২০১৭ সালের সেম্পেটম্বরের ১৭ তারিখ থেকে ২০১৮ সালের ১ জানুয়ারি পর্যন্ত ইনজুরিতে মাঠের বাইরে থাকেন দেম্বেলে। প্রায় ১০৬ দিন এবং ২০ ম্যাচ এ সময় মাঠের থাকেন এই ফরোয়ার্ড।

এরপর একে একে আরও ৭বার ইনজুরিতে পড়লেও এত দীর্ঘ ইনজুরিতে আর পড়েননি। তবে এবার এখন পর্যন্ত ৬৭ দিন এবং ইতোমধ্যে ১৭টি ম্যাচ মিস করে ফেলেছেন দেম্বেলে।

বিজ্ঞাপন

টানা দ্বিতীয়বারের মতো ইনজুরিতে পড়েছেন দেম্বেলে তবে এবার আর ফেরার সময়টা জানায়নি বার্সেলোনা। নতুন কোচ কিকে সেতিয়েনের অধীনে এখন পর্যন্ত কোনো ম্যাচ খেলার সুযোগ হয়নি দেম্বেলের।

বর্তমানে লা লিগার পয়েন্ট টেবিলে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের থেকে ৩ পয়েন্ট পিছিয়ে থেকে অবস্থান দুই নম্বরে। আর কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনালে অ্যাতলেটিক ক্লাব বিলবাওয়ের বিপক্ষে লড়বে কিকে সেতিয়েনের দল।

ইনজুরি উসমান দেম্বেলে নবম ইনজুরি বার্সেলোনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর