Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আশা জিইয়ে রাখলো আবাহনী


৫ ফেব্রুয়ারি ২০২০ ১৯:১৪

ঢাকা: এএফসি কাপের প্রাথমিক রাউন্ডের প্রথম লেগে মুখোমুখি ঢাকা আবাহনী ও মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশান ক্লাব। নিজেদের প্রিমিয়ার লিগে গতবার মাজিয়া তৃতীয় হলেও এই মৌসুমে চ্যাম্পিয়ন তারা। এছাড়া এএফসি কাপে আবাহনীকে হারানোর সুখস্মৃতি রয়েছে তাদের। ২০১৭ সালে এএফসি কাপে হোম এবং অ্যাওয়ে দুই ম্যাচেই ঢাকা আবাহনীকে ২-০ গোলে হারিয়েছিল মাজিয়া। তবে এবার ঘরের মাঠে জয় দিয়ে শুরুর লক্ষ্য ছিল আবাহনীর। সেই লক্ষ্যে কিছুটা হোঁচট খেল বিপিএল রানার্স আপরা। ড্র’য়ে পয়েন্ট ভাগাভাগি করে এএফসির গ্রুপ পর্বে খেলার আশা জিইয়ে রেখেছে আবাহনী।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আজ অনুষ্ঠিত ম্যাচে শুরুতে প্রাধান্য বিস্তার করার চেষ্টা করে ঢাকা আবাহনী।

তবে ম্যাচের ১৬ মিনিটেই গোল প্রায় পেয়ে যাচ্ছিল মাজিয়া। দারুণ সুযোগ নষ্ট করেন কর্নেলিয়াস। সুযোগ পেয়েছিল ঢাকা আবাহনীও। কিন্তু লক্ষ্যভ্রষ্ট শট ছিল সানডে চিজোবার।

ম্যাচের ৩২ মিনিটে মামুনুলের কর্নার থেকে উড়ে আসা বলে হেড নিয়েছিলেন সানডে। কিন্তু তা সাইডপোস্টে লেগে প্রতিহত হয়। এর পরপরই আবারও গোলের সুযোগ নষ্ট হয় আবাহনীর। ৩৯ মিনিটে ভালো জায়গায় ফ্রি কিক পায় আবাহনী। দারুণ এক শট নিয়েছিলেন মেইলসন। মাজিয়ার গোলরক্ষক ঝাপিয়ে সে যাত্রায় দলকে বাচিয়েছেন।

তবে ম্যাচে প্রথম লিড নেয় মালদ্বীপের ক্লাবটি। ৪২ মিনিটে দুর্দান্ত কাউন্টার অ্যাটাক থেকে এগিয়ে যায় মাজিয়া স্পোর্টস ক্লাব। গোল করেন কর্নেলিয়াস। তবে প্রথমার্ধের ইনজুরি সময়ে দারুণভাবে ম্যাচে ফেরে ঢাকা আবাহনী। দুর্দান্ত এক গোল করেন মেইলসন। ১-১ গোলে সমতায় থেকে শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের শুরুতে গোলের জন্য বেশ ক’বার মাজিয়ার রক্ষণে হানা দেয় আবাহনী। চেষ্টা চালিয়েছে মাজিয়া স্পোর্টসও। তবে ভালো সুযোগ পেয়েছিলেন আবাহনীর অধিনায়ক নাবিব নেওয়াজ জীবন। বেলফোর্টের ক্রস থেকে জীবন মাথা ছোঁয়াতে পারলেই এগিয়ে যেতে পারতো আবাহনী। কিন্তু ৬৫ মিনিটে ম্যাচে দ্বিতীয়বারের মতো পিছিয়ে পড়ে আবাহনী। মাজিয়ার স্কোরার সেই কর্নেলিয়াস। ২-১ গোলে এগিয়ে যায় অতিথিরা।

গোল পরিশোধের চেষ্টায় ৭৩ মিনিটে আরও একটি সুযোগ নষ্ট হয় ঢাকা আবাহনীর। বেলফোর্টের শট গোললাইন থেকে ঠেকিয়ে দেন মাজিয়ার অধিনায় ইরুফান। ৭৯ মিনিটে ম্যাচে দ্বিতীরবারের মতো স্কোর লেভেল করে আবাহনী, এবারে গোল করেন সানডে। এরপর আরও কয়েকটি সুযোগ এসেছিল ঠিকই কিন্তু বল জালে জড়াতে পারেনি কোনো পক্ষই।

অ্যাওয়ে ম্যাচে ১২ ফেব্রুয়ারি মাজিয়ার মাঠে খেলবে আবাহনী। হোম ম্যাচে মাজিয়া ঢাকার অগ্রগামিতা নিয়ে একধাপ এগিয়ে থাকবে সেটা বলার অপেক্ষা রাখে না।

এএফসি কাপ ঢাকা আবাহনী মাজিয়া এফসি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর