Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মালদ্বীপ’ জেতা হলো না আবাহনীর, যাওয়া হলো না এএফসির মূলপর্বে


১২ ফেব্রুয়ারি ২০২০ ১৯:০৮

এএফসি কাপের গ্রুপ পর্বে খেলার স্বপ্ন শেষ হয়ে গেল ঢাকা আবাহনীর। ঘরের মাঠে মালদ্বীপের দল মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনের সঙ্গে ড্র করে এএফসি কাপের বাছাইপর্বের প্লে অফের দ্বিতীয় ম্যাচেও ড্র করায় বিদায় বলতে হচ্ছে ঢাকা আবাহনীকে। অ্যাওয়ে ম্যাচে গোল দেয়ায় আবাহনীর স্বপ্ন ভেঙে গ্রুপপর্বে পা রেখেছে মালদ্বীপের দলটি।

এই বিদায়ে তাই প্লেঅফ থেকেই বিদায় বলতে হচ্ছে গত এএফসিতে ইন্টার জোনাল সেমি ফাইনালে খেলা ঢাকা আবাহনীকে।

এর আগে ঘরের মাঠে প্রথম লেগে মাজিয়ার সঙ্গে ২-২ ব্যবধানে ড্র করেছিল আবাহনী। প্লেঅফ বাধা পেরিয়ে যেতে দ্বিতীয় লেগে জয়ের বিকল্প ছিল না আবাহনীর হাতে। জেতা হলো না এবার। মাজিয়ার সঙ্গে দ্বিতীয় লেগে গোলশূন্য ড্র করে বসে বিপিএলের রানার্স আপরা। হোম ম্যাচে গোল হজম করায় গোল অগ্রগামিতায় পিছিয়ে থেকে প্লে অফ থেকে বিদায় নিতে হচ্ছে ঢাকা আবাহনীকে। মাজিয়া নিশ্চিত করেছে গ্রুপ পর্ব।

মালেতে দেশটির জাতীয় স্টেডিয়ামে বিকাল ৫টায় শুরু হওয়া ম্যাচে প্রথম দিকে অগোছালো ফুটবল খেলতে থাকে জয়ের বিকল্পহীন সমীকরণ মাথায় নিয়ে। ২০ মিনিটের পর ফিরতে থাকে আবাহনী। ছোট ছোট সুযোগও তৈরি করতে থাকে তারা। তবে জালের সন্ধান খুঁজে পায়নি কোনও দল। তাই প্রথমার্ধে গোলশূন্য ড্র করে দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় আবাহনী।

গোলের জন্য মরিয়া হওয়া আবাহনী একেরপর এক আক্রমণ করে গেছে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই। গোলের মুখ দেখা হচ্ছিল না কম্বিনেশনের কারণে। ৮০ মিনিটে সুবর্ণ সুযোগ হাতছাড়া করে আবাহনী।

বামপ্রান্ত থেকে বল পেয়ে বেলফোর্ট ডিফেন্ডারকে বোকা বানিয়ে এগিয়ে দেন সিক্স ইয়ার্ডের সামনে থাকা রুবেল মিয়ার কাছে। ভলিতে সেই সহজ সুযোগটি সাইড বারের বাইরে মেরে ম্যাচে লিড নিতে ব্যর্থ হয় আবাহনী।

বলার মতো এই একটাই দুর্দান্ত সুযোগ হাতছাড়া করে আবাহনী। ম্যাচের শেষটায় জড়িয়ে পরে হাতাহাতিতে। এরপরে আর ফেরা হয়নি আকাশি-নীলদের। জিততে না পারার বেদনা নিয়েই বিদায় বলতে হয়েছে মারিও লেমসের শিষ্যদের। এ ঘটনায় মাজিয়ার পক্ষ থেকে কারও কোনও বক্তব্য পাওয়া যায়নি।

এখন দেশে ফিরেই লিগের প্রস্তুতি নিতে হবে আবাহনীকে। ১৬ ফেব্রুয়ারি প্রথম ম্যাচে বাংলাদেশ পুলিশের সঙ্গে ম্যাচ আছে বিপিএলের রানার্স আপদের।

এএফসি ঢাকা আবাহনী মাজিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর