Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মার্শালের সেঞ্চুরিতেও বড় সংগ্রহ পেল না সেন্ট্রাল জোন


১৪ ফেব্রুয়ারি ২০২০ ২২:৪০

বাংলাদেশ ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে সাউথ জোনের বিপক্ষে প্রথম দিনেই গুটিয়ে গেছে সেন্ট্রাল জোন। প্রথম ইনিংসে সেন্ট্রাল জোনের করা ২৩৫ রানের জবাবে ২ উইকেটের বিনময়ে ২৯ রান করে প্রথম দিন শেষ করেছে সাউথ জোন। দিন শেষে অপরাজিত রয়েছেন এনামুল হক (১৩) এবং শামসুর রহমান (৩)।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট একাডেমি মাঠে টসে জিতে ব্যাটিংয়ে নামে শুভাগত হোমের সেন্ট্রাল জোন। ব্যাট করতে নেমে ১০০ রান তোলার আগেই তাদের হারাতে হয় ৬ উইকেট।

উইকেটে আসা যাওয়ার মিছিল চলতে থাকলেও দৃঢ় হাতে ব্যাট করতে থাকেন মার্শাল আইয়্যুব। তুলে নেন প্রথম শ্রেণির ক্যারিয়ারের ২০তম শতক। সেই সঙ্গে সচল রাখেন দলের রানের চাকা।

দলীয় ২১২ রানে তাঁকে ফেরান মেহেদী হাসান। সাজঘরে ফেরার আগে তিনি খেলেন ১৮৬ বলে ১১৬ রানের ইনিংস। এরপর কিছু সময় লড়াই চালিয়ে যান মোস্তাফিজুর রহমান। শেষতক সেন্ট্রাল জোনের ইনিংস থামে ২৩৫ রানে।

দলের হয়ে সর্বোচ্চ ১১৬ রানের ইনিংস খেলেন আইয়্যুব। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান আসে মোস্তাফিজুর রহমানের ব্যাট থেকে। আর সাউথ জোনের হয়ে ৩টি উইকেট নেন মেহেদী মিরাজ। আর ২টি করে উইকেট নেন শফিউল ইসলাম, আব্দুর রাজ্জাক এবং নাসুম আহমেদ।

২৩৫ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা সুবিধার হয়নি সাউথ জোনের। দলীয় ১০ রানের মাথায় ইরফান হোসেনের শিকার হয়ে সাজঘরে ফিরে যান ওপেনার শাহরিয়ার নাফিস। এরপর দলীয় ২২ রানে এনামুল হকের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউটের শিকার হয়ে মাঠ ছাড়েন ইরফান শুক্কুর।

এনামুল হকের অপরাজিত ১৩ এবং শামসুর রহমানের অপরাজিত ৩ রানে ভর করে ২ উইকেট হারিয়ে ২৯ রানে দিন শেষ করে সাউথ জোন।

তৃতীয় রাউন্ড বাংলাদেশ ক্রিকেট লিগ সেন্ট্রাল জোন-সাউথ জোন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর